তেতুলিয়া নদীর বেড়ীবাঁধ তৈরীতে অনিয়ম ও দূর্নীতি; প্রকৌশলী ও ঠিকাদারের বরাদ্দ আত্মসাৎ

Picsart_24-09-19_00-05-46-558.jpg

{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":[],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{"transform":1},"is_sticker":false,"edited_since_last_sticker_save":true,"containsFTESticker":false}

তেতুলিয়া নদীর বেড়ীবাঁধ তৈরীতে অনিয়ম ও দূর্নীতি’র অভিযোগ; ভোলা পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী ও ঠিকাদারের যোগসাজশে সরকারের বরাদ্দ আত্মসাৎ করার অভিযোগ। সঠিকভাবে বেড়ীবাঁধ তৈরী না করেই বিল উত্তোলন করার অভিযোগ।

সাগর চৌধুরীঃ ভোলার জেলার বোরহানউদ্দিন উপজেলার তেতুলিয়া নদীর বেড়ীবাঁধ তৈরীতে অনিয়ম ও দূর্নীতি’র একাধিক অভিযোগ করেছেন স্থানীয়রা।

তেতুলিয়া নদীর বেড়ীবাঁধ তৈরীতে সরকারের বিধি ও বিধান মেনে চলা হয়নি। সঠিকভাবে মাটি দিয়ে শক্ত ও মজবুত বেড়ীবাঁধ তৈরী করার কথা থাকলেও ঠিকাদার সঠিক ভাবে কাজ করে না করেই বিল উত্তোলন করেছেন। এই বিল উত্তোলনের কাজে ঠিকাদারকে পূর্ন সহযোগিতা করেছেন, ভোলা পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও কর্মচারীরা।

অভিযোগ রয়েছে, তেতুলিয়া নদীর বেড়ীবাঁধ তৈরী করতে ঠিকাদারের কাজ সঠিক ভাবে তদারকি করেন নি ভোলা পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা। সঠিক ভাবে তদারকি করার যে মহান দায়িত্ব; ভোলা পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও কর্মচারীদের ছিল, সেই মহান দায়িত্ব পালন না করার কারণে সেই সকল কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা যথাযথ কর্তৃপক্ষ কেন নিবে না; জানতে চায় স্থানীয় সচেতন জনগণ।

বেড়ীবাঁধ তৈরী করতে সরকারের যে বরাদ্দ ছিল, সেই বরাদ্দ ঠিকাদারের সাথে যোগসাজশ করে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা আত্মসাৎ করেছেন এমনটাই দাবী করছে স্থানীয়রা।

বিগত বছরগুলোতে একই কাজ বার বার দেখিয়ে ঠিকাদার ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা সরকারের অর্থ আত্মসাৎ করেছেন অভিযোগ স্থানীয়দের।

বিগত অর্থ বছরের বেড়ীবাঁধের কাজ নয়ছয় বুজিয়ে সরকারের বরাদ্দ আত্মসাৎ করেছে আবার নতুন করে কাজের প্রস্তাব করেও থেমে আছে কাজের গতি। কিন্তু সরকারের বরাদ্দ আত্মসাৎ করার সকল দরজা খুলে রাখা হয়েছে।

দৌলতখান উপজেলার জয়নগর ইউনিয়নের তেতুলিয়া নদীর বেড়ীবাঁধ, বোরহানউদ্দিন উপজেলার কুতুবা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বেড়ীবাঁধ তৈরীতে সবচেয়ে বেশি অনিয়ম ও দূর্নীতির অভিযোগ স্থানীয়দের।

স্থানীয়রা গণমাধ্যমে জানান, সরকারের বরাদ্দ আত্মসাৎ বন্ধ করে সঠিকভাবে টেকসই বেড়ীবাঁধ তৈরী করার, অন্যথায় ঠিকাদার ও ভোলা পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের বিরুদ্ধে কঠিন পদক্ষেপ গ্রহন করবে।

ভিডিও দেখুন।

আরও সংবাদ পড়ুন।

আরও সংবাদ পড়ুন।

তেতুলিয়া নদী থেকে অবৈধ বালু উত্তোলন; অভিযানে এসি ল্যান্ড

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিনের দেউলা ও সাচড়া ইউনিয়নে তেঁতুলিয়া নদীর বেড়িবাঁধ ধসে পড়ছে; আশংকায় স্থানীয়রা

আরও সংবাদ পড়ুন।

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিনের খাসমহলবাজার,পুলিশ ফাঁড়িসহ স্থানীয়দের বাঁচাতে বেড়ীবাঁধ ও ব্লকবাঁধ জরুরি

আরও সংবাদ পড়ুন।

পানি উন্নয়ন বোর্ডের দুই প্রকৌশলীসহ তিনজনের বিরুদ্ধে দুদকের মামলা

আরও সংবাদ পড়ুন।

আসছে ঘূর্ণিঝড়‘রেমাল’- পানি উন্নয়ন বোর্ডে কন্ট্রোল রুম চালু, সবার ছুটি বাতিল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top