বোরহানউদ্দিনের খাসমহলবাজার,পুলিশ ফাঁড়িসহ স্থানীয়দের বাঁচাতে বেড়ীবাঁধ ও ব্লকবাঁধ জরুরি

Picsart_24-05-08_20-04-46-966-scaled.jpg

{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":[],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{"addons":1},"is_sticker":false,"edited_since_last_sticker_save":true,"containsFTESticker":false}

ঝড় বাদল ও নদীর ভাঙ্গনের সাথে যুদ্ধ করে বেঁচে থাকে উপকূলীয় অঞ্চল ভোলা জেলার মানুষ। এখানকার সিংহভাগ মানুষের পেশা মৎস্য শিকার ও কৃষি কাজ। মেঘনা নদীর ভাঙ্গন কবলিত এলকায় প্রতিবছরই ঝুকিপূর্ণ থাকে। বর্ষার মৌসুমে দ্বিগুন ঝুকিপূর্ণ। স্থানীয়রা টেকসই বেড়ীবাঁধ ও ব্লকবাঁধের জন্য একাধিকবার সরকারের বিভিন্ন দফতরে আর্জি জানিয়ে আসছে।

সাগর চৌধুরীঃ বোরহানউদ্দিন উপজেলার টবগী ইউনিয়নের ৪ ও ৫ নং ওয়ার্ডের এবং হাসান নগর ইউনিয়নের ৫ ও ৬ নং ওয়ার্ডের মেঘনা নদীর তীরে কাঁচামাটির সরু বেড়িবাঁধ। সম্প্রতিক সময়ে নদীর জোয়ারের পানি ও বৃষ্টির পানি বেড়ে কাঁচা মাটির বেড়ি বাঁধের উপর দিয়ে পানি লোকালয়ে নামে।

টবগী ও হাসান নগর ইউনিয়নের মধ্যে
হাকিমুদ্দিন বেড়ীবাঁধ থেকে হিয়াল বাড়ী বা ভূইয়া বাড়ী পর্যন্ত ৩ কিলোমিটার বেড়ীবাঁধ ও ব্লকবাঁধ তৈরী করলে মেঘনার স্রেতে আর পানি লোকালয়ে ডুকবে না।

খাসমহল বাজার, পুলিশ ফাঁড়ি, স্কুল, মাদ্রসা,মসজিদ বিলিন হয়ে যাবে ভাঙ্গনে। এই অঞ্চলের জেলে পরিবার ও সাধারণ কৃষক পরিবারগুলো রক্ষা পাবে না।

৩ কিলোমিটার টেকসই বেড়ীবাঁধ ও ব্লকবাঁধের জন্য স্থানীয় ভোটারগণ আলী আজম মুকুল এমপি’র সুদৃষ্টি কামনা করেন।

ভিডিও চিত্র দেখুন।

আরও সংবাদ পড়ুন।

হাসাননগর ইউনিয়নের প্যায়ারপুর সরকারী প্রথমিক বিদ্যালয়টিতে শিক্ষকরা অনুপস্থিত; একাধিক অভিযোগ

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিনে আগুনে পুড়ে ছাই ৩০ দোকান-ঘর; আলী আজম মুকুল এমপি’র দুঃখ প্রকাশ

আরও সংবাদ পড়ুন।

হাসাননগর ইউপি চেয়ারম্যান আলমগীর চৌধুরী ভালো মানুষ ছিলেন – বানিজ্যমন্ত্রী।

আরও সংবাদ পড়ুন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কথা দিয়ে কথা রাখেন – আলী আজম মুকুল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top