জাইকার উপদেষ্টা কমিটির সাথে স্থানীয় সরকার মন্ত্রীর বৈঠক অনুষ্ঠিত

Picsart_24-05-08_18-39-12-312.jpg

{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":[],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{"addons":1},"is_sticker":false,"edited_since_last_sticker_save":true,"containsFTESticker":false}

বিশেষ প্রতিবেদকঃ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলামের সাথে আজ তাঁর দপ্তরে জাইকা উপদেষ্টা কমিটি, জাইকা সদর দপ্তর এবং জাইকা বাংলাদেশ অফিসের এক প্রতিনিধিদল বৈঠক করেন। ১৩ সদস্যবিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দেন জাইকা উপদেষ্টা কমিটির চেয়ারপারসন ডঃ তাতসুফুমি ইয়ামাগাতা।

বৈঠকে বাংলাদেশ ও জাপানের বিরাজমান চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে বলা হয়, বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে দু’দেশের সম্পর্ককে আরো নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার সুযোগ রয়েছে।

বৈঠকে বাংলাদেশে পল্লী উন্নয়নে বৈচিত্র্যময় শিল্পায়ন এবং বিনিয়োগের পরিবেশ উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

গ্রামীন এলাকায় শিল্প, বিদ্যুৎ এবং লজিস্টিক প্রাণকেন্দ্র তৈরিতে সরকারি কর্মকৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। তাছাড়া, বাংলাদেশে গ্রামীন অবকাঠামো ও সেবা খাতে বেসরকারি খাতের অংশগ্রহণ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

জাইকা প্রতিনিধিদল বৈঠকে জানায় মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্প আগামীকাল তারা সরজমিনে পরিদর্শন করবেন। জাইকার আর্থিক সহযোগিতায় “দক্ষিণ চট্টগ্রাম আঞ্চলিক উন্নয়ন প্রকল্প” গত ১২ মার্চ ২০২৪ এ একনেকের পাশ হয়েছে। বৈঠকে টেকসই উন্নয়ন ও পরিবেশ সংরক্ষণের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

আরও সংবাদ পড়ুন।

চীন সফরে স্থানীয় সরকার মন্ত্রীর সাথে চীনের মন্ত্রীর দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত

আরও সংবাদ পড়ুন।

জনপ্রতিনিধি ও জনগণ সবাইকে মশা নিধনে এগিয়ে আসতে হবে – স্থানীয় সরকার মন্ত্রী

আরও সংবাদ পড়ুন।

জাতীয় লক্ষ্যমাত্রা অর্জনে চট্টগ্রামের উন্নয়ন অত্যন্ত গুরুত্বপূর্ণ – স্থানীয় সরকার মন্ত্রী

আরও সংবাদ পড়ুন।

যুবসমাজের সমস্যার সমাধানেই জাতির সম্ভাবনা নিহিত – স্থানীয় সরকার মন্ত্রী

আরও সংবাদ পড়ুন।

কিশোর কিশোরীদের যৌন ও প্রজনন স্বাস্থ্য সেবা টেকসই উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ – স্থানীয় সরকার মন্ত্রী

আরও সংবাদ পড়ুন।

জনপ্রতিনিধিরা চেষ্টা করলে জনগণের ভাগ্য আমুল পরিবর্তন করা সম্ভব – স্থানীয় সরকার মন্ত্রী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top