বোরহানউদ্দিনের দেউলা ও সাচড়া ইউনিয়নে তেঁতুলিয়া নদীর বেড়িবাঁধ ধসে পড়ছে; আশংকায় স্থানীয়রা

Picsart_24-09-06_13-08-26-184.jpg

{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":[],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{"transform":1},"is_sticker":false,"edited_since_last_sticker_save":true,"containsFTESticker":false}

বোরহানউদ্দিনের দেউলা ও সাচড়া ইউনিয়নে তেঁতুলিয়া নদীর বেড়িবাঁধ ধসে পড়ছে; যেকোনো সময়ে পানি ঢুকে ঘড় বাড়ী তলিয়ে যাবার আশংকায় ভুকছে স্থানীয়রা।

উপজেলা প্রতিনিধিঃ সম্পতিক সময়ে ভোলায় উজানের পানির ঢল এবং অতি বৃষ্টির কারণে ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার তেঁতুলিয়া নদীর পানি বিগত কয়েক দিন বেড়েই চলছে ফলে ভাঙনের কবলে পড়েছে তেতুলিয়া নদী তীর রক্ষা বেড়িবাঁধ।

ফাটল দেখা দিয়ে দীর্ঘ। কিছু কিছু অংশে ছিঁড়ে গেছে এবং তেতুলিয়া নদী সংলগ্ন দৈউলা ও সাচড়া ইউনিয়নের ভেতরে পানি ঢোকার আশংকা করছে স্থানীয় বাসিন্দারা।

“বাঁধটি নির্মাণের পর থেকে কখনোই এটি সংস্কার করেনি পানি উন্নয়ন বোর্ড, ভোলা। গত ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত বাঁধের কয়েকটি স্থানে নামেমাত্র কিছুসংখ্যক জিওব্যাগ ডাম্পিং করে পানি উন্নয়ন বোর্ড ভোলা, বর্তমানে সেই স্থানেও ভাঙছে বাঁধের মাটি।

দীর্ঘদিন কোন সংস্কার না করায় বাঁধের এই স্থানগুলো ভেঙে বাঁধের প্রস্থ কমে হয়ে গেছে সরু, এতে জোয়ারের পানির চাপে বাঁধের ওই অংশগুলো পুরোপুরি ভেঙে গিয়ে লোকালয় প্লাবিত হওয়ার সম্ভাবনা রয়েছে, জানান স্থানীয়রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top