সাবেক খাদ্য কর্মকর্তা শেখ মঈন উল ইসলামের বিরুদ্ধে – দুদকের মামলা

Picsart_22-12-05_19-29-10-639.jpg

মো. মঈন উল ইসলাম ২০১৭ সালের দিকে খুলনা সিএসডি গোডাউনের (কেন্দ্রীয় খাদ্য সংরক্ষণাগার) সহকারী ব্যবস্থাপক (দায়িত্বরত ব্যবস্থাপক) হিসেবে কর্মরত ছিলেন। তখন তাঁর বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে দুদক। তার বিরুদ্ধে ৩৫ লাখ ৯৭ হাজার টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

অপরাধ প্রতিবেদকঃ দুর্নীতি দমন কমিশন (দুদক) খুলনায় সাবেক খাদ্য কর্মকর্তা শেখ মঈন উল ইসলামের বিরুদ্ধে অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেছে । আজ রোববার (২৪ ডিসেম্বর ২০২৩) খুলনায় দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি করেন একই কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমীন।

মো. মঈন উল ইসলাম ২০১৭ সালের দিকে খুলনা সিএসডি গোডাউনের (কেন্দ্রীয় খাদ্য সংরক্ষণাগার) সহকারী ব্যবস্থাপক (দায়িত্বরত ব্যবস্থাপক) হিসেবে কর্মরত ছিলেন। তখন তাঁর বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে দুদক। পরবর্তী সময়ে তিনি সাতক্ষীরা সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা হিসেবে যোগদান করেন। সেখান থেকে ২০২২ সালে অবসরে গেছেন।

খুলনার দুদক সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. আবদুল ওয়াদুদ বলেন, প্রাথমিক অনুসন্ধানের ভিত্তিতে মঈন উল ইসলামের অবৈধ সম্পদ অর্জনের তথ্য পাওয়া গেছে। এরই পরিপ্রেক্ষিতে মামলা করা হয়েছে। এরপর তদন্ত কর্মকর্তা তদন্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেবেন।

আরও সংবাদ পড়ুন।

সাবেক খাদ্য সচিব বরুণ দেব মিত্রের মার্কিন যুক্তরাষ্ট্রে বিপুল পরিমাণ সম্পদ জব্দ

মামলার এজাহার সূত্রে জানা যায়, মো. মঈন উল ইসলামের খুলনা নগরের জাহিদুর রহমান সড়কে চারতলা একটি বাড়ি আছে। দুদকের কাছে দেওয়া সম্পদ বিবরণীতে তিনি ওই বাড়ির নির্মাণ ব্যয় উল্লেখ করেছিলেন ৭২ লাখ ৩৩ হাজার টাকা। দুদকের অনুসন্ধান দল প্রকৌশলীদের নিয়ে ভবনটি পরিমাপ করে তার নির্মাণ ব্যয় নির্ধারণ করেছে ৮৪ লাখ ৩৩ হাজার টাকা। ভবন নির্মাণ ব্যয়ে ১২ লাখ টাকার তথ্য গোপন করেছেন তিনি। এ ছাড়া মঈন ইল ইসলাম তাঁর চাকরিজীবনে মোট ৩৫ লাখ ৯৭ হাজার টাকা অবৈধভাবে আয় করেছেন বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছে দুদক।

তথ্য গোপন ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তাঁর বিরুদ্ধে দুদক আইনের দুটি ধারায় মামলা করা হয়েছে।

আরও সংবাদ পড়ুন।

জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ সেগুনবাগিচা কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে – দুদকের অভিযান

আরও সংবাদ পড়ুন।

সার্ভেয়ারদের বিরুদ্ধে জমির রেকর্ড ও পর্চা প্রদানে ঘুস দাবির অভিযোগে – দুদকের অভিযান

আরও সংবাদ পড়ুন।

ঢাকা সহকারী জজ ও যুগ্ম জেলা জজ আদালতের ৭ কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে দুদকের মামলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top