আজ ১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে – এনটিআরসিএ

Picsart_23-11-04_09-34-10-554.jpg

আজ ১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে – এনটিআরসিএ

শিক্ষা প্রতিবেদকঃ আজ শনিবার (৪ নভেম্বর ২০২৩)
১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। ইতোমধ্যে এ বিষয়ে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষকে (এনটিআরসিএ) অনুমতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

এনটিআরসিএ সূত্রে জানা গেছে, শিক্ষা মন্ত্রণালয় ১৮তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশের আনুষ্ঠানিক অনুমতি দিয়েছে। এনটিআরসি সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে। আজ শনিবার বিজ্ঞপ্তি প্রকাশ করতে চায় সংস্থাটি।

জানা গেছে, কিছু বিষয়ের একই কোড ও কিছু বিষয়ে অস্পষ্টতা ছিল, যা আগের নিবন্ধনের নিয়োগে জটিলতা তৈরি করেছিল। এসব সমস্যার সমাধান করা হয়েছে।


এনটিআরসিএ’র চেয়ারম্যান এনামুল কাদের খান।

বিষয়টি নিশ্চিত করে এনটিআরসিএ’র চেয়ারম্যান এনামুল কাদের খান বলেছেন, ১৮তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশের আনুষ্ঠানিক অনুমতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। কোনো অনাকাঙ্ক্ষিত সমস্যা না থাকলে আজ শনিবার বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে। আমাদের সব ধরনের প্রস্তুতি আছে।

এনটিআরসিএ বলছে, সর্বশেষ নিয়োগের সময় দেখা গেছে, কিছু বিষয়ের একই কোড আছে। সেই কোডগুলো পরিবর্তনের চেষ্টা চলছে। কেননা, কম্পিউটার সেটি আলাদা করতে পারে না। এজন্য জটিলতা হয়, যা নিয়োগ প্রক্রিয়াকে দীর্ঘায়িত করতে পারে। এছাড়া, কিছু বিষয়ের অস্পষ্টতাও নিয়োগ কার্যক্রমের গতি কমিয়ে আনতে পারে। সে সমস্যাগুলো দূর করা হয়েছে।

প্রসঙ্গত, বর্তমানে ১৭তম নিবন্ধন পরীক্ষার মৌখিক পরীক্ষা চলছে। এর আগে, গত ৩০ আগস্ট রাতে ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে মোট উত্তীর্ণ হন ২৬ হাজার ২৪২ জন। এর মধ্যে স্কুল-২ পর্যায়ের ২ হাজার ১০১ জন, স্কুল ও সমপর্যায়ের ১৯ হাজার ৯৫ জন এবং কলেজ ও সমপর্যায়ের ৫ হাজার ৪৬ জন। তাদের মৌখিক পরীক্ষার পর চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

আরও সংবাদ পড়ুন।

সরকারি-বেসরকারি স্কুল-কলেজে ইন্টারনেট সংযোগসহ দুটি কম্পিউটার বাধ্যতামূলক

আরও সংবাদ পড়ুন।

বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসায় সুপারিশ প্রাপ্ত ৩২ হাজার শিক্ষক নিয়োগ পেতে যাচ্ছেন

আরও সংবাদ পড়ুন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা – এক বছরেই দেড়’শ কোটি টাকার অনিয়ম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top