বোরহানউদ্দিনে অবৈধ বালুর ড্রেজার মেশিন চালনা করার অপরাধে পনের হাজার টাকা জরিমানা

Picsart_23-10-30_20-48-54-897.jpg

বোরহানউদ্দিনে অবৈধভাবে বালুর ড্রেজার মেশিন চালনা করার অপরাধে পনের হাজার টাকা জরিমানা

বোরহানউদ্দিন প্রতিনিধিঃ ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার কুতুবা ইউনিয়নের ৪নং ওয়ার্ডে কালিগঙ্গা নদীর পারে অবৈধভাবে বালু উত্তোলন করার কারণে ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়েছে।

বোরহানউদ্দিন উপজেলার পৌর শহর থেকে প্রায় ২ কিঃমিঃ দুরে যানজট মুক্ত আবাসিক এলাকা হিসেবে পরিচিত ফকির বাড়ির মোড় নামক জায়গায় প্রভাবশালী মহলের ছত্রছায়ায় অবৈধভাবে গড়ে তুলেছে বালু বিক্রির খলা। যা সরকারি বিধিবিধানে দন্ডনীয় অপরাধ।

রবিবার সরকারি প্রাথমিক বিদ্যালয়টি খোলা থাকার বিষয়টি দেখার পরে ও প্রভাবশালী মহলের ছত্রছায়ায় গড়ে ওঠা অবৈধ বালু খোলায় ড্রেজার মেশিন চালিয়ে বিকট শব্দে বালু উত্তোলন করা হয়।

এটা ঘন বসতিপূর্ণ এলাকা। এখানে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়,একটি জামে মসজিদ ও হাফেজিয়া মাদ্রাসা রয়েছে। অথচ বালু ব্যবসায়ীরা ড্রেজার মেশিন বিকট শব্দে চালিয়ে আমাদের পরিবেশ কে অতিষ্ঠ করে তুলছে। ছোট বাচ্চারা এই বিকট আওয়াজের কারনে ঘুমাতে পর্যন্ত পারে না।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হাসান পুলিশ ফোর্সসহ ঘটনাস্থলে পৌঁছালে ড্রেজার মেশিন চালানো লোকজন দ্রুত সটকে পরে।
কিন্তু বলগেটের ইনচার্জ, সুকানি সহ ৩ জন কে আটক করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি নাজমুল হাসান।

বলগেটে থাকা বালুর কোন বৈধ কাগজ- পত্র দেখাতে না পারায় ৩ জনকে ১৫,০০০/ ( পনের হাজার) টাকা জরিমানা করা হয়। আর ড্রেজার মেশিন চালানো লোকজন পালিয়ে যাওয়ায় তাদের ড্রেজার মেশিন ও পাইপ সেখান থেকে অপসারণের দায়িত্ব দেওয়া হয় সেখানকার ব্যবসায়ী সুমন পঞ্চায়েত নামক একজন কে।

স্থানীয় লোকজন নির্বাহী অফিসার মো: রায়হান – উজ্জামান ও সহকারী কমিশনার ভূমি নাজমুল হাসানকে ধন্যবাদ জানান স্থানীয়রা।

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিনে মিথ্যা তথ্য ও অবৈধ ডাক্তার পরিচয় দানের অভিযোগে এগারো হাজার টাকা জরিমানা

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিনে লঞ্চঘাটে অবৈধ বালু উত্তোলন – উপজেলা নির্বাহী কর্মকর্তা’র অভিযান

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিনে লঞ্চঘাটে অবৈধ বালু উত্তোলন! দেখার কেউ নেই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top