বোরহানউদ্দিনে লঞ্চঘাটে অবৈধ বালু উত্তোলন! দেখার কেউ নেই

Picsart_23-09-10_18-05-16-511-scaled.jpg

বোরহানউদ্দিনে লঞ্চঘাটে অবৈধ বালু উত্তোলন! দেখার কেউ নেই

সাগর চৌধুরীঃ ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার পৌরসভার লঞ্চঘাটে ব্রীজ সংলগ্ন তীরে, তেতুলিয়া নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে, লোড আনলোড করেছে একটি ভূমিখেকো কুচক্রী মহল। যেন অবৈধভাবে বালু উত্তোলনের মহাউৎসব চলছে এখানে। সাড়ি সাড়ি বলগেড থেকে অবৈধ বালু আনলোড করা হচ্ছে। সরকারের আইনে যা দন্ডনীয় অপরাধ।

ভিডিও চিত্র দেখুন।

আজ রবিবার (১০সেপ্টেম্বর ২০২৩) দুপুরে সরোজমিনে ঘটনাস্থলে উপস্থিত হলে এর সত্যতা নিশ্চিত হওয়া যায়। স্থানীয় সচেতন মহলের একাধিক অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়েও এর প্রমান পাওয়া যায়।

অবৈধ বালু পৌরসভার লঞ্চঘাটে পাইপের মাধ্যমে বলগেট থেকে আনলোড করা হচ্ছে। দিন দুপুরে বীরদর্পে অবৈধ বালু উত্তোলন ও পাইপ লাইনের মাধ্যমে পরিবহন করা হচ্ছে। অবৈধভাবে বালু উত্তোলন করার ফলে, তেতুলিয়া নদীতে দেখা দিয়েছে তীব্র নদী ভাঙ্গন। যা তেতুলিয়া নদীর তীরের মানুষের ভিটা-মাটি হারা করছে। মানুষ গৃহ হারা হচ্ছে।

সবার চোখের সামনে অবৈধ কাজ হলেও সবাই দেখেও না দেখার ভান করছে। দিনরাত শেলো মেশিনের শব্দে আকাশ বাতাস কম্পিত হচ্ছে। বিনষ্ট হচ্ছে এখানকার স্থানীয় পরিবেশ। ভারসাম্য হারাচ্ছে স্থানীয় প্রানীকুল।

সরকারি পরিপত্রে যে আইন রাখা হয়েছে সেখানে বলা হয়েছে,অবৈধভাবে বালি উত্তোলন ও পরিবহন দণ্ডনীয় অপরাধ। উত্তোলন ও পরিবহনের অপরাধে জেল ও জরিমানার উভয় বিধান রয়েছে। কিন্তু উপজেলা প্রশাসন নিরব। কোন ব্যবস্থা গ্রহন করছে না, অবৈধ বালু উত্তোলন ও পরিবহন কারীদের বিরুদ্ধে।

স্থানীয়দের অভিযোগ, এখানে দিনের পর দিন অবৈধ ভাবে বালু লোড আনলোড করা হলেও কোন ব্যবস্থা গ্রহণ করছে না বোরহানউদ্দিন উপজেলা প্রশাসন।

স্থানীয়দের দাবী, অচিরেই অবৈধ বালু উত্তোলন ও পরিবহন বন্ধ করা হোক।

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিনে অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহনের দায়ে এসি ল্যান্ডের অভিযান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top