বোরহানউদ্দিনে অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহনের দায়ে এসি ল্যান্ডের অভিযান

Picsart_23-08-30_19-57-01-831.jpg

অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহনের দায়ে বোরহানউদ্দিন সরকারি স্কুলের সামনের খালে অভিযান পরিচালনা করেন, বোরহানউদ্দিন উপজেলা এসি ল্যান্ড নাজমুল হাসান।

সাগর চৌধুরীঃ আজ বুধবার বিকেলে (৩০আগস্ট২০২৩) ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলায় অবৈধভাবে বালু উত্তোলন ও অবৈধভাবে পাইপের মাধ্যমে বালু পরিবহনের করার অপরাধে অভিযান পরিচালনা করা হয়।

আজকের অভিযান বোরহানউদ্দিন সরকারি স্কুলের সামনের খালে পরিচালনা করেন, বোরহানউদ্দিন উপজেলা এসি ল্যান্ড
নাজমুল হাসান।

সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন গণমাধ্যমের প্রকাশিত সংবাদের ভিত্তিতে অবৈধভাবে বালু উত্তোলন ও অবৈধভাবে পরিবহন করার চিত্র ও ভিডিও ফুটেজ দেখে এই অভিযানের নির্দেশ দেন, বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রায়হান-উজ্জামান।

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিনে জমজমাট অবৈধ বালুর ব্যবসা; প্রশাসন নিরব

সেই নির্দেশ মোতাবেক। আজ বিকেলে অভিযানে নামে বোরহানউদ্দিন উপজেলা এসি ল্যান্ড নাজমুল হাসান।

অভিযানে বোরহানউদ্দিন উপজেলা এসি ল্যান্ড মনোযোগের সহিত স্থানীয়দের বক্তব্য শোনেন এবং আগামী দুই কার্যদিবসের মধ্যে অবৈধভাবে বালু উত্তোলন ও অবৈধভাবে পরিবহন নিষিদ্ধ করেন। একই সাথে বালু পরিবহনের পাইপগুলো সরিয়ে নিতে নির্দেশ দেন। অন্যথায়, আইনগত ভাবে ব্যবস্থা গ্রহন করার নির্দেশ দেন।

অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহনের বিষয়ে জানতে এগুলোর মালিক ছামছু পঞ্চেতকে ঘটনাস্থলে আসার নির্দেশ দেন এসি ল্যান্ড,কিন্তু তিনি না এসে ঘটনাস্থলে শিমুল বাকলাইকে পাঠান। শিমুল বাকলাই বোরহানউদ্দিন উপজেলা এসি ল্যান্ডের বক্তব্য শোনেন এবং আগামী দুই দিনের মধ্যে বালুর বলগেট ও অবৈধ বালু পরিবহনের পাইপ সড়িয়ে নিবেন বলে অঙ্গীকার করেন।

ঘটনাস্থলে স্থানীয়রা অভিযোগ করেন, বোরহানউদ্দিন এই সকল অবৈধ কাজ বন্ধ করতে হবে। তাছাড়া প্রশাসনের নাকের ডগায় এসব অবৈধ কাজ কিভাবে করে তারও কৈফিয়ত জানতে চান।

তবে, বোরহানউদ্দিনের স্থানীয় সচেতন মহল এই অভিযানকে স্বাগত জানিয়েছেন। তারা বলেন,অবশ্যই বোরহানউদ্দিন উপজেলা প্রশাসনকে ধন্যবাদ সময় উপযোগী অভিযান পরিচালনার জন্য। আশা করি প্রশাসন এমন অভিযান চলমান রাখবেন। ধন্যবাদ জানান, বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রায়হান-উজ্জামানকে।

আজকের অভিযানে উপস্থিত ছিলেন, বোরহানউদ্দিন উপজেলা এসিল্যান্ড অফিসের কর্মচারীগণ ও বোরহানউদ্দিন থানার এএসআই ইয়ার হোসেন সহ পুলিশ সদস্যগণ।

আরও সংবাদ পড়ুন।

বোরহানগঞ্জ বাজারে “মেসার্স আখি স্টোর”কে বিশ হাজার টাকা জরিমানা

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিনে ভোলার নবাগত জেলা প্রশাসক আরিফুজ্জামান

আরও সংবাদ পড়ুন।

বরিশাল ও ময়মনসিংহ বিভাগে নতুন বিভাগীয় কমিশনার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top