বোরহানউদ্দিনে মিথ্যা তথ্য ও অবৈধ ডাক্তার পরিচয় দানের অভিযোগে এগারো হাজার টাকা জরিমানা

Picsart_23-09-30_17-37-07-478-scaled.jpg

বোরহানউদ্দিন স্বাস্থ্য কমপ্লেক্সের (স্যাকমো) শফিকুল ইসলামের দশ হাজার টাকা জরিমানা করা হয়। একই সময়ে পক্ষিয়া মেডিকেল হলের মিথ্যা বলা এবং মেয়াদ হীন সাইন্স থাকার কারণে মোঃ জুয়েল, পিতাঃ মনিরুল ইসলাম জরিমানা করেন এক হাজার টাকা।

সাগর চৌধুরীঃ আজ শনিবার (৩০সেপ্টেম্বর ২০২৩) দুপুরে বোরহানউদ্দিন স্বাস্থ্য কমপ্লেক্সের (স্যাকমো) শফিকুল ইসলামের দশ হাজার টাকা জরিমানা করেন, উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রায়হান রায়হান-উজ্জামান।

অভিযুক্ত মোঃ শফিকুল ইসলাম পিতাঃ মৃত আঃ কাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বোরহানউদ্দিন এর সামনে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় দশ হাজার টাকা। অবৈধ পদবী ব্যবহার করে ডাক্তার না হয়েও ডাক্তার পরিচয় দিয়ে সাধারণ রোগীদের কাছ থেকে অর্থ নিচ্ছেন। তিনি বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (স্যাকমো) হিসাবে দায়িত্ব পালন করছেন।

হাসপাতালের সামনের পক্ষিয়া মেডিকেল হলের মিথ্যা বলা এবং মেয়াদ হীন সাইন্স থাকার কারণে মোঃ জুয়েল পিতাঃ মনিরুল ইসলাম জরিমানা করেন এক হাজার টাকা।

বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রায়হান রায়হান-উজ্জামান বলেন, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার প্রতিনিধি ডাঃ চন্দন সহযোগে বোরহানউদ্দিন উপজেলার বিভিন্ন বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারসমূহ পরিদর্শন করেন।

পরিদর্শনকালে অন্যান্য বিষয়সহ ডেঙ্গু পরীক্ষার আদায়কৃত ফি যাচাই করা হয় এবং সকল ডায়াগনস্টিক সেন্টারের দৃশ্যমান স্থানে সরকার নির্ধারিত ডেঙ্গু পরীক্ষার ফি যথা:
১. CBC = ৪০০ টাকা;
২. NS1 = ৩০০ টাকা;
৩. Dengue IgG/IgM = ৩০০ টাকা মূল্য তালিকা আকারে টাঙ্গানোর জন্য নির্দেশনা দেয়া হয়।

অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিধান রয়েছে মর্মে সতর্ক করা হয়েছে৷ এ ছাড়া লাইসেন্স নবায়ন ও অন্যান্য কাগজপত্র হালনাগাদ করতে আহবান জানানো হয়।

আজকের অভিযানে, বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসের কর্মচারী এবং বোরহানউদ্দিন থানার অফিসার ও ফোর্স উপস্থিত ছিলেন।

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু টেষ্ট কিট ও স্যালাইন নেই; রোগীদের চিকিৎসা ব্যাহত –

আরও সংবাদ পড়ুন।

বোরহানগঞ্জ বাজারে “মেসার্স আখি স্টোর”কে বিশ হাজার টাকা জরিমানা

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিনে ভোলার নবাগত জেলা প্রশাসক আরিফুজ্জামান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top