প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা মামলার আসামি পাগলা মিজান আটক

PicsArt_10-11-01.01.42.jpg

প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা মামলার আসামি পাগলা মিজান আটক

নগর প্রতিবেদকঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার আসামি ও রাজধানীর মোহাম্মদপুরের ৩২ নং ওয়ার্ডের কমিশনার হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তিনি ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন বলে জানা গেছে।

আজ শুক্রবার ভোররাতে সুনামগঞ্জ সীমান্ত থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। ১৯৮৯ সালে শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে তিনি বাসায় হামলা চালিয়েছিলেন বলে জানা গেছে।

ভোল পাল্টে মিজান এখন আওয়ামী লীগ নেতা। তার নামে মোহাম্মদপুর থানায় ১৯৯৬ সালে ইউনূস হত্যা, ২০১৬ সালে সাভার থানায় জোড়া হত্যা মামলা রয়েছে। এছাড়া মোহাম্মদপুর বিহারি ক্যাম্পে মাদক নিয়ন্ত্রণকারী ও মাদক ব্যবসায়ী হিসেবে তিনি পরিচিত।

অবৈধভাবে কোটি কোটি টাকার মালিক হওয়া মিজান বহুবার গ্রেপ্তার হয়ে জেল খেটেছেন বলে জানা গেছে।

১৯৮৯ সালে শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বাসায় হামলার সময় মিজান ছিলেন ফ্রিডম পার্টির বড় নেতা। শেখ হাসিনাকে হত্যাচেষ্টাকারীদের অন্যতম ছিলেন তিনি। হত্যাচেষ্টা ব্যর্থ হওয়ার পর তিনি নাম বদলিয়ে রাখেন হাবিবুর রহমান মিজান।

পরে এক সময় ফ্রিডম পার্টি থেকে গিয়ে ভেড়েন আওয়ামী লীগে। তিনি এখন মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের আলোচিত-সমালোচিত নেতা। গত কমিটিতে সাধারণ সম্পাদক ছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top