বোরহানউদ্দিনে ৬ পুলিশের বিরুদ্ধে – জ্বীন প্রতারকের সাথে চুক্তিতে ঘুষ লেনদেন

Picsart_23-10-22_21-33-32-481-scaled.jpg

অপরাধ প্রতিবেদকঃ ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নে ৫০ হাজার টাকার বিনিময়ে জ্বীন প্রতারক সফিউল্লাহ’কে ছেড়ে দিয়েছে, বোরহানউদ্দিন থানার এসআই মঞ্জু সহ ৬ পুলিশ সদস্য।

কাচিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের জ্বীন পরিচয়ে প্রতারক মো: সফিউল্লাহ (৪০) কে আটক করে অর্থের বিনিময়ে ছেড়ে দিয়েছে তারা। গত বুধবার রাতে আটক করে দফারফা শেষে রাত অনুমান ১২টায় ছেড়ে দেয়া হয়।

আটককৃত সফিউল্লাহ উপজেলার ফুলকাচিয়া ৫নং ওয়ার্ডের (ঘোড়া গাজী বাড়ী’র) মৃত মো. শাহে আলম এর ছেলে। এর আগেও কয়েকবার পুলিশ তাকে আটক করে টাকার বিনিময়ে তাকে ছেড়ে দেয়- অভিযোগ করেন তার স্ত্রী।

বোরহানউদ্দিন থানার এস.আই মো. মঞ্জুর হোসেন এর নেতৃত্বে এ.এস.আই ইয়ার হোসেন, এ.এস.আই নুরুল ইসলাম সহ সঙ্গীয় ফোর্স তিনজন কঃ হারুন, রাহাত, কাওসার নিয়ে ৩টি মোটর সাইকেল যোগে বুধবার রাতে বৌদ্ধের পোল এলাকা নামক থেকে সফিউল্লাহ কে আটক করে আবুল বাজার নিয়ে যায়।

গভীন রাত পর্যন্ত দেন দরবার শেষে পুলিশ মোটা অংকের টাকা চাইলে পরিবার নগদ ৫০ হাজার টাকা দিলে পুলিশ আর ৩ লক্ষ ৫০ হাজার টাকা দাবী করেন।

বৃহস্পতিবার রাতের মধ্যে বাকী টাকা দেয়ার প্রতিশ্রুতি নিয়ে সফিউল্লাহ কে ছেড়ে দেন।

কাচিয়া ইউনিয়নের আটককৃত সফিউল্লাহ’র স্ত্রী মনি বেগম বলেন, আমার স্বামী বৌদ্বের পোল তার বোনের বাড়ীতে গেলে বুধবার রাতে পুলিশ আটক করে নিয়ে যায়। পুলিশ মোটা অংকের টাকা দাবী করে। পরে কুঞ্জেরহাট হোটেল ব্যবসায়ী বাড়ীর উপরের ভাশুর সেন্টু ভাই’র কাছ থেকে পঞ্চাশ হাজার টাকা ধার নিয়ে পুলিশ কে দিয়ে নগদ দিয়ে আমার স্বামী কে ছাড়িয়ে আনা হয়।

পুলিশ আরও ৩ লক্ষ ৫০ হাজার টাকা দাবী করছে। ওই টাকা দেয়ার মত সামর্থ্য আমাদের নেই। টাকার চিন্তায় স্বামী কই আছে কিছুই জানি না। তাকে ফোন দেই ফোনও ধরে নে।

তিনি আরও জানান, ৭/৮ আগেও আমার স্বামীকে পুলিশ ধরছে ওই সময়ও এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা নিয়েছে। ওই টাকার ঋণ এখনও পরিশোধ করতে পারিনি। ৩ সন্তান কে নিয়ে খুবই কষ্টে জীবন যাপন করছি।

স্থানীয় চেয়ারম্যান রব কাজী বলেন, পুলিশ আসে পুলিশ যায়। রাতের বেলা আটক করে সকালে ছেড়ে দেয়। এই বিষয়ে আমি নিজে এসপি সাহেবকে জানিয়েও কোন প্রতিকার পাই নি বরং তারাই এসব কাজ করায়। আর অপরাধ র্নিমুল করার নামে সাধারন মানুষের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়। এসপি, ওসি ও তাদের কাছ থেকেই সমান ভাগ পায়।

বোরহানউদ্দিন থানার এস.আই মঞ্জুর হোসেন ও এএসআদের বিরুদ্ধে এর আগেও একাধিক বার ভোলা জেলার পুলিশ সুপার মাহিদুজ্জামানকে জানানো হলেও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করেন নি।

যদিও লোকমুখে খবর রটে গেছে, মঞ্চু যত অপরাধই করুক না কেন ভোলার এসপি’র দোয়া থাকায় তার বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করেন না ভোলা জেলার পুলিশ সুপার। কেউ তার বিরুদ্ধে অভিযোগ করলে এসপি বলেন, কঠিন ও কঠোর পদক্ষেপ নিবো। কিন্তু এসআই মঞ্জু মধু ডেলে দিলে এসপি তার বিরুদ্ধে আর ব্যবস্থা গ্রহন করেন না।

এর আগেও এসআই মঞ্চু সহ একাধিক পুলিশ সদস্য রিরুদ্ধে অভিযোগ হলেও ভোলা জেলার পুলিশ সুপার তাদের স্বপদে বহাল রাখে, তাদের বহাল না রাখলে এসপি’র অর্থের টান পড়বে,অভিযোগ স্থানীয়দের।

কাচিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের একাধিক জন পুলিশের এমন আটক বাজী’র বিষয়ে পুলিশের একাধিক জনকে জানায় কিন্তু ফলাফল অশ্বডিম্ব।

বোরহানউদ্দিন থানার অফিসার ইন-চার্জ মো. শাহীন ফকির বিপিএম বলেন, এ বিষয়ে আমি কিছুই জানি না। যদি কারো কোন অভিযোগ থাকে তা আমাকে জানাতে পারে।

লালমোহন সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার বাবুল আক্তার’রের বিরুদ্ধে অভিযোগ, তিনি পুলিশের বর্ষীয়ান কর্মকর্তা, চাকুরীও শেষের দিকে কিন্তু তিনিও অভিযোগের বিষয়ে চুপ থাকেন। তবে, স্থানীয়দের অভিযোগ বাবুল আক্তার ও এসআই মঞ্চুকে দ্বিধাহীনভাবে শেল্ডার দেয়। সমান ভাগ নেয়।

তবে, এর আগেও কাচিয়া ইউনিয়নের এক জ্বিন প্রতারকের বিরুদ্ধে কোর্টে অভিযোগ হলে তার কাছ থেকে ৮লক্ষ টাকা নিয়ে দায় মুক্তি দিয়েছে এস আই মঞ্জু। বিষয়টি ভোলা জেলার পুলিশ সুপারকে জানালে বরং সংশ্লিষ্ট তথ্য দাতাকেই হেনেস্তার স্বীকার হতে হয়। তখন বিষয়টি পুলিশের উদ্ধতণ কর্মকর্তাগনের কাছে পৌছে যায়। কিন্তু তারপরও এক অদৃশ্য কারণে এস আই মঞ্জুর বিরুদ্ধে কোন পদক্ষেপ গ্রহন করে নি।

কত অপরাধ করলে এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করবে! ভোলার পুলিশ সুপার? জানতে চায় বোরহানউদ্দিন উপজেলার সাধারণ মানুষ।

তবে, আজ শুক্রবার (১৪ জুন ২০২৪) সকালে ভোলা জেলার পুলিশ সুপার মাহিদুজ্জামান গণমাধ্যমে জানান, তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনগত পদক্ষেপ গ্রহন করা হবে, তবে ইতোমধ্যে বোরহানউদ্দিন থানার এস আই মঞ্জুকে বদলী করা হয়েছে।

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিনে তিন মাদকসেবীকে আটক, দুই জনকে ছেড়ে দিল টাকার বিনিময়ে

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিন পৌরসভায় পুলিশের চাঁদাবাজি! তেলের দোকান থেকে তেল নিয়ে যায় পুলিশ

আরও সংবাদ পড়ুন।

আরও সংবাদ পড়ুন।

পুলিশের স্বর্ণ ছিনতাই – এসআই সহ ৩ পুলিশ সদস্য গ্রেপ্তার

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিন এসি ল্যান্ড অফিসে রাতে গ্রীল কেটে চুরি; টাকা ও গুরুত্বপূর্ণ কাগজপত্র চুরি

আরও সংবাদ পড়ুন।

রানীগঞ্জ বাজারে পুলিশের চাঁদাবাজি; টাকা না দিলে, দিতে হয় তেল

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিনে আওয়ামীলীগ থেকে ৮ জন এবং যুবলীগ থেকে ১ জন স্থায়ী বহিস্কার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top