কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই – মির্জা ফখরুল

bnp.jpg

রাজনৈতিক প্রতিবেদকঃ আজ বৃহস্পতিবার (২৮মার্চ২০২৪) দুপুরে গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ঈদ উপহার বিতরণী অনুষ্ঠানে মির্জা ফখরুল বলেন, সারা দেশে এমন একটা পরিবেশ-পরিস্থিতির সৃষ্টি হয়েছে, যেখানে মানুষ সব সময় একটা ভয়ে থাকে, ত্রাসে থাকে। ভয় ও ভয় প্রবণতা তৈরি করা হয়েছে। কখন, কাকে, কীভাবে ধরে নিয়ে যায়, কোনো নিশ্চয়তা নেই।

এ সময় তিনি আরও বলেন, একটা কথা কবে বলেছে, সেটার জন্য ১০ বছর পরেও মামলা হয়। মোবাইল এখন ব্যবহার করেন সবাই, ফেসবুকে মনের কথা লিখলে; যদি তাদের বিরুদ্ধে দেয়, সে যেখানে থাকুক, তাকে তুলে নিয়ে আসে।

নিজের বক্তব্যে কারাবাসের অভিজ্ঞতাও তুলে ধরেছেন বিএনপির এ শীর্ষ নেতা।

তিনি বলেন, একটি ছেলের সিরাজগঞ্জে বাড়ি, ফেসবুকের একটি পোস্টে লাইক দেওয়ার কারণে র‌্যাব তাকে তুলে নিয়ে এসে প্রায় ১৪ দিন নির্যাতন করে আরেকটি মিথ্যা মামলায় জেলে পাঠিয়েছে। সে এখনো জামিন পাচ্ছে না। এটা নিয়মিত ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

বিএনপি নেতাকর্মীদের পরিবারের সদস্যদেরও রেহাই দেওয়া হয়নি মন্তব্য করে ফখরুল বলেন, ছত্রদল-যুবদলের ছেলেদের নির্মম নির্যাতন করা হয়েছে। কারও পায়ের নখ তুলে নেওয়া হয়েছে, কারও পা মুচড়ে ভেঙে ফেলা হয়েছে, কারও হাত ভেঙে দিয়েছে এবং অবিশ্বাস্যভাবে সত্য যে, তারা কোনো চিকিৎসা পায়নি। তাদের সেই ভাবেই জেলে ফেলে দিয়ে গেছে, সেখানেও তাদের কোনো চিকিৎসা হয়নি। 

এ অবস্থা থেকে মুক্তি পেতে হবে উল্লেখ করে তিনি বলেন, মুক্তি পাওয়ার জন্য আমরা সংগ্রাম করছি। একটি গণতান্ত্রিক দলের পক্ষে যতটুকু সম্ভব নয় তার চেয়েও বেশি আমরা সংগ্রাম করছি, লড়াই করছি। সব সময় মনে রাখতে হবে যে, এ আন্দোলন গণতান্ত্রিক আন্দোলন, ভোটের আন্দোলন, নিজের খাওয়া-পরার আন্দোলন, এটি ন্যায়সঙ্গত আন্দোলন এবং সেই আন্দোলনে আমরা বিজয়ী হবো।

আরও সংবাদ পড়ুন।

অষ্টমবারের মতো খালেদা জিয়ার মুক্তির মেয়াদ ৬ মাস বাড়লো

আরও সংবাদ পড়ুন।

দেশটা মগের মুল্লুকে পরিণত হয়েছে – মির্জা ফখরুল 

আরও সংবাদ পড়ুন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর বিবৃতি

আরও সংবাদ পড়ুন।

খালেদা জিয়া ফের হাসপাতালে যাবেন আজ

আরও সংবাদ পড়ুন।

বিএনপি উপজেলা নির্বাচনে অংশ নেবে না – রুহুল কবির রিজভী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top