বিচারককে লক্ষ্য করে জুতা নিক্ষেপ – মামলার বাদী’র

Picsart_23-12-11_22-34-19-654.jpg

জুতা নিক্ষেপকারী বাদীর নাম মিনারা আক্তার (২৫)। তিনি সদর উপজেলাধীন সাতমেরা ইউনিয়নের ডাঙ্গাপাড়া এলাকার মৃত ইয়াকুব আলীর মেয়ে।

অপরাধ প্রতিবেদকঃ পঞ্চগড়ে একটি আদালতে আসামিদের জামিন দেয়ায় ক্ষুব্ধ হয়ে এজলাস চলাকালীন সময়ে বিচারককে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করেছেন মামলার বাদী।

সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে পঞ্চগড় চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আমলি আদলত-১-এ চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে।

এ ঘটনায় ওই বাদীকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন আদালতের আইনজীবী আবু ইউনুস মোহাম্মদ লেনিন।

জুতা নিক্ষেপকারী বাদীর নাম মিনারা আক্তার (২৫)। তিনি সদর উপজেলাধীন সাতমেরা ইউনিয়নের ডাঙ্গাপাড়া এলাকার মৃত ইয়াকুব আলীর মেয়ে।

গত ৫ ডিসেম্বর মিনারা আক্তার তার বাবাকে হত্যার অভিযোগ এনে আপন চাচাসহ ১৯ জনের বিরুদ্ধে পঞ্চগড় সদর থানায় একটি হত্যা মামলা করেন। মামলায় তিনি উল্লেখ করেন, তার বাবা ইয়াকুব আলীকে কিলঘুষি মেরে আসামিরা হত্যা করেছে। সোমবার এই মামলার ১৯ জন আসামির মধ্যে ১৬ জন আদালতে জামিন আবেদন করলে আদালত প্রত্যেকেরই জামিন মঞ্জুর করেন। পরে সংক্ষুব্ধ হয়ে এজলাস চলাকালীন সময়ে বিচারককে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করেন মামলার বাদী মিনারা আক্তার।

দীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট হাবিবুল ইসলাম হাবিব বলেন, ‘গত কয়েক দিন আগে বাদীর বাবা মারা গেছেন। আজকে তাদের বাড়িতে কুলখানি হচ্ছে। এ অবস্থায় একটি হত্যা মামলায় সব আসামিকে জামিন দেওয়া কোনোভাবে কাম্য নয়। বিচারকের এমন আদেশে আমরা আদালত ত্যাগ করে চলে এসেছি।’

আসামিপক্ষের আইনজীবী রাকিবুত তারেক বলেন, ‘আসামিদের আগামী ২৬ ডিসেম্বর পর্যন্ত অন্তবর্তীকালীন জামিন দিয়েছে আদালত। মামলায় যারা মূল আসামি তারা আত্মসমর্পণ করেননি। যারা আত্মসমর্পণ করেছেন তাদের অধিকাংশই নারী ছিলেন। এ ছাড়া আসামিদের বক্তব্য ছিল, ওই ব্যক্তিকে হত্যা করা হয়নি বরং হার্ট অ্যাটাকে মারা গেছেন। আর যেহেতু মামলার জব্দ তালিকায় এবং সুরতহাল রিপোর্টে এই তথ্য নেই, তাই হয়তো সার্বিক বিবেচনা করে এই জামিন আদেশ দেওয়া হয়েছে।’

এ বিষয়ে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল বারী বলেন, ‘আদালত চলাকালীন একটি অনাকাঙ্ক্ষিত ঘটনার খবর শুনেছি। এখন পর্যন্ত আমাদের কাছে কেউ এ বিষয়ে কোনও অভিযোগ করেননি। যার কারণে সমিতির পক্ষ থেকে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।’

এর আগেও গত ২৮ নভেম্বর চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারককে লক্ষ্য করে পরপর দুটি জুতা নিক্ষেপ করেন মনির খান নামের এক আসামি। এবার মাসখানেক পর একই ঘটনা ঘটলো পঞ্চগড় চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে।

আরও সংবাদ পড়ুন।

ঘুষ ও দুর্নীতির অভিযোগ জেলা জজের বিরুদ্ধে – প্রতিবাদ সভা আইনজীবীদের

আরও সংবাদ পড়ুন।

ভুল করেননি, ক্রাইম করেছেন – কক্সবাজার জেলা জজকে হাইকোর্ট

আরও সংবাদ পড়ুন।

‘বকশিশ দেওয়া-নেওয়া দুর্নীতি বলে গণ্য হবে’- হাইকোর্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top