আগামীকাল মঙ্গলবার থেকে ফের ৩৬ ঘণ্টার অবরোধের ডাক – বিএনপি’র

Picsart_23-12-11_09-54-33-539.jpg

আগামীকাল মঙ্গলবার থেকে ফের ৩৬ ঘণ্টার অবরোধের ডাক – বিএনপি’র

রাজনৈতিক প্রতিবেদকঃ শেখ হাসিনা সরকারের পদত্যাগ, দ্বাদশ জাতীয় নির্বাচনের তপসিল বাতিল, বেগম খালেদা জিয়াসহ বিরোধী নেতাকর্মীদের মুক্তি এবং সরকার পতনের এক দফা দাবিতে আগামীকাল মঙ্গলবার ভোর ৬টা থেকে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ফের ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করবে বিএনপি।

এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী তার দলের পক্ষে এই ঘোষণা দিয়ে বলেন, এক দফা দাবি আদায়ে এই কর্মসূচি পালন করবে বিএনপি।

বিশ্ব মানবাধিকার দিবসে বিএনপি রাজধানীসহ বিভিন্ন জেলায় মানববন্ধন কর্মসূচি পালন করে।

জামায়াতে ইসলামীও আলাদাভাবে অনুরূপ কর্মসূচি ঘোষণা করেছে। জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাছুম এক বিবৃতিতে এই কর্মসূচি ঘোষণা করেন।

অন্যদিকে বিএনপির যুগপৎ আন্দোলনের শরিক গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, গণতান্ত্রিক বাম ঐক্য, এলডিপি, লেবার পার্টিসহ সমমনা দলগুলোও পৃথকভাবে এই অবরোধ কর্মসূচি পালন করবে বলে জানিয়েছে।

বুদ্ধিজীবী ও বিজয় দিবসের কর্মসূচি:শহিদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবস উপলক্ষে কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

রুহুল কবির রিজভী বলেন, শহিদ বুদ্ধিজীবী দিবসে নেতাকর্মীরা সকালে মিরপুর শহিদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করবেন। একই সঙ্গে ঢাকার কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশের দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। এ উপলক্ষে আলোচনাসভা হবে। এতে বরণ্যে বুদ্ধিজীবীরা অংশ নেবেন। আলোচনাসভার স্থান ও সময়সূচি পরে জানানো হবে।

১৬ ডিসেম্বর বিজয় দিবসের সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে একাত্তরের বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানাবেন কেন্দ্রীয়, মহানগর ও স্থানীয় নেতাকর্মীরা। এরপর জিয়াউর রহমানের সমাধিতে ফাতেহা পাঠ করা হবে। বিজয় দিবস উপলক্ষেও আলোচনাসভা করবে বিএনপি, যার স্থান ও সময় পরে জানানো হবে।

আরও সংবাদ পড়ুন।

আগামীকাল ১০ ডিসেম্বর রবিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি – বিএনপি

আরও সংবাদ পড়ুন।

মির্জা ফখরুলের কেন জামিন হবে না? এমন প্রশ্নে হাইকোর্টের রুল

আরও সংবাদ পড়ুন।

ভার্চূয়াল বৈঠক” ইউরোপীয় ইউনিয়ন ইলেকশন বিশেষজ্ঞ মিশন সদস্যদের সাথে বিএনপি’র

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top