বোরহানউদ্দিনের কুতুবা ইউনিয়নে জোর করে গাছ কেটে নিয়েছে দুর্বিদ্ধরা

Picsart_23-02-17_23-51-55-286-scaled.jpg

বোরহানউদ্দিনের কুতুবা ইউনিয়নে জোর করে গাছ কেটে নিয়েছে দুর্বিদ্ধরা

উপজেলা প্রতিনিধিঃ ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার কুতুবা ইউনিয়নের ৪নং ওয়ার্ডে অবৈধভাবে গাছ কেটে নিল দূর্বিদ্ধরা। আজ শুক্রবার (১৭ ফেব্রুয়ারী২০২৩) সকালে ছোটমানিকা মৌজায় ডিপি ২৬৯৩ জে এল নং ১৩ জমি থেকে ৮টি গাছ কেটে নিয়ে গেছে জয়নাল সাজী গংরা।

জমির মালিক নূরজাহান অভিযোগ করেন, আমি জমির মালিক হওয়া সত্বেও জোর জবরদস্তি করে গাছগুলো কেটে নিয়ে গেছে জয়নাল সাজী ও তার ছেলে সহ তাদের নির্দেশে গাছ করাতিরা।

তিনি অভিযোগ করে বলেন, আমি শান্ত ও নিরীহ মানুষ। সেই সুযোগে চক্রন্ত করে দিন দুপুরে গাছগুলো কেটে নিয়ে গেল আর বাকি অংশগুলো ঘটনাস্থলে পরে আছে। আমি আমার গাছ কাটার ঘটনা বোরহানউদ্দিন পৌরসভার মেয়র রফিকুল ইসলামকে জানালে তিনি থানায় অভিযোগ দিতে বলেন। দেশের আইন আদালতের প্রতি সম্মান রেখে ঘটনাস্থল থেকে ফিরে থানায় অভিযোগ দিতে আসছি।

নূরজাহানের অভিযোগ সম্পর্কে জানতে, স্থানীয় লোকজনের কাছে জানতে চাইলে তারা বলেন, গাছ কাটছে, তারা এখন বাড়ি ঘরে নাই, সব পালাইছে…


স্থানীয় কুতুবা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের নির্বাচিত মামুন মেম্বার বলেন, গাছকাটা তো অন্যায়। সে জমির মালিক নূরজাহান এর কাছে না বলেই ৮টি গাছ কেটেছে। থানা থেকে পুলিশ এসেছে। আমাকে গাছগুলো দেখতে বলেছে। আমি দেখব বলেছি।


এর আগেও একই ঘটনাস্থল থেকে তারা গাছ কেটে নিয়েছে। স্থানীয় মেম্বার ও চেয়ারম্যানের কাছে বসবে বলে অভিযুক্তরা আর বসেনি।

বোরহানউদ্দিন থানার ওসি বলেন, গাছ কাটার অভিযোগ পেয়েই সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি খোঁজ নেবার জন্য। পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখতে পায়, ৮টি গাছ কেটেছে। গাছ যেখানে ছিল সেখানেই কাটা অবস্থায় আছে। স্থানীয় মেম্বার মামুনের জিম্মায় রাখতে বলেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top