পবিত্র শবে মেরাজ আজ

Picsart_22-06-30_20-59-29-366.jpg

পবিত্র শবে মেরাজ আজ

ধর্ম প্রতিবেদকঃ আজ শনিবার (১৮ ফেব্রুয়ারি) পবিত্র শবে মেরাজ। আজ রাতে মহান রাব্বুল আল আমিনের রহমত কামনায় ধর্মপ্রাণ মুসলমানরা মসজিদে মসজিদে, নিজ গৃহে কিংবা ইসলাম ধর্মের অনুসারীদের বিভিন্ন প্রতিষ্ঠানে কোরআনখানি, জিকির-আজগার এবং ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে পবিত্র শবে মেরাজ উদযাপন করবে।

ইসলাম ধর্মে শবে মেরাজের বিশেষ গুরুত্ব রয়েছে। কারণ, এই মেরাজের মধ্য দিয়েই সালাত বা নামাজ মুসলমানদের জন্য ফরজ করা হয় এবং এই রাতেই প্রতিদিন ৫ বার নামাজ আদায় করার বিধান নিয়ে আসেন প্রিয় নবী হজরত মোহাম্মদ (সা.)।

গতকাল শুক্রবার (১৭ ফেব্রুয়ারি২০২৩) সরকারি এক তথ্যবিবরণীতে জানানো হয়েছে, পবিত্র শবে মেরাজ উদযাপন উপলক্ষে আজ শনিবার দুপুরে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ‘পবিত্র শবে মেরাজ’র গুরুত্ব ও তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভা ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে।

আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. বশিরুল আলম। আলোচক হিসেবে থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের চেয়ারম্যান ড. মো. আবদুল কাদির।

এছাড়াও দেশের বিভিন্ন প্রান্তে ধর্মপ্রান মুসলমানগণ মহান আল্লাহ’র নৈকট্য লাভের আশায় সালাত আদায় করবে এবং মহান আল্লাহ তায়ালা সহায় লাভের আশায় দোয়া ও মোনাজাত করবে।

আরও সংবাদ পড়ুন।

তুরাগ তীরে বিশ্ব ইজ‌তেমা শুরু – সবচেয়ে বড় জুম্মার জামাত বিশ্ব ইজতেমা মাঠে

আরও সংবাদ পড়ুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top