ভোলায় বিপুল পরিমান নিষিদ্ধ গাইড বই জব্দ; অবৈধ কোচিং বাণিজ্য করায় কারাদণ্ড

PicsArt_02-10-12.36.52.jpg

ভোলায় বিপুল পরিমান নিষিদ্ধ গাইড বই জব্দ; অবৈধ কোচিং বাণিজ্য করায় কারাদণ্ড

ভোলা জেলা প্রতিনিধিঃ শিক্ষামন্ত্রীর নির্দেশনার পর ভোলার জেলা প্রশাসন বিভিন্ন লাইব্রেরী ও কোচিং সেন্টারে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়েছে।

ভোলা সদর উপজেলার হাসান বুক হাউজ নামে একটি বই লাইব্রেরীর গোডাউন থেকে বিপুল পরিমাণ নিষিদ্ধ গাইড বই জব্দসহ ৩টি লাইব্রেরীকে জরিমানা করেছে। গোডাউনটিকে সিলগালা করা হয়। এছাড়া অবৈধ কোচিং বাণিজ্য পরিচালনার অভিযোগে একটি কোচিং সেন্টার থেকে ৫ শিক্ষককে আটক করে বিভিন্ন মেয়াদে তাদের কারাদন্ড দিয়েছেন।

ভোলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট নুসরাত ফাতেমা ও রেজয়ানা চৌধুরীর নেতৃত্বে ভ্রাম্যমান আদালতে একটি টিম রবিবার রাতে ভোলার শহরের বাংলাস্কুল মোড় এলাকার আমানত পাড়ার এ অভিযান চালায়।

এসময় হাসান বুক হাউসের মালিক মোঃ কামাল হোসেন শহরের আমানত পাড়ায় একটি গোডাউন থেকে ৬/৭ হাজার নিষিদ্ধ গাইড বই জব্দ করা হয়। পরে ওই গোডাউন সিলগালা করা হয়। কিন্তু প্রশাসনের উপস্থিতি টের পেয়ে ওই গোডাউনের মালিক পালিয়ে যাওয়া তাদের আটক করা যায়নি।

বাংলা স্কুল মোড়ে ৩টি লাইব্রেরীতে নিষিদ্ধ গাইড বই বিক্রির দায়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও ভ্রাম্যমাণ আদালতের টিম ভোলা পাখির পুল এলাকায় আদর্শ শিক্ষালয় নামের একটি কোচিং সেন্টারে অভিযান চালায়।

এসময় অবৈধ কোচিং বাণিজ্য পরিচালনার অভিযোগে বিবি ফাতেমা, জান্নাতুল ফেরদৌস (১), জান্নাতুল ফেরদৌস (২), মোঃ ফজলে আলম ও মোহাম্মদ ইব্রাহিমকে আটক করা হয়। পরে বিবি ফাতেমা, জান্নাতুল ফেরদৌস (১), জান্নাতুল ফেরদৌস (২) কে ৩ দিন ও মোঃ ফজলে আলম ও মোহাম্মদ ইব্রাহিমকে ৭ দিন কারাদন্ড দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top