সাবেক সচিব ড. প্রশান্ত কুমার রায় – কারাগারে দুদকের মামলায়

Picsart_24-03-24_17-56-52-771.jpg

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সাবেক সচিব ড. প্রশান্ত কুমার রায় ‘একটি বাড়ি একটি খামার প্রকল্প’র প্রকল্প পরিচালক ছিলেন। দুর্নীতি দমন কমিশনে দাখিল করা সম্পদ বিবরণীতে তিনি এক কোটি ২০ লাখ ৪৯ হাজার ৮১৬ টাকা মূল্যের সম্পদ অর্জনের তথ্য গোপন করেন। মিথ্যা ও ভিত্তিহীন ঘোষণা দেওয়া ছাড়াও অবৈধ উপায়ে অর্জিত ও জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ এক কোটি ২৫ লাখ ৪০ হাজার ২৪৭ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জন করে ভোগ দখলে রাখেন।

আদালত প্রতিবেদকঃ দুর্নীতি দমন কমিশন (দুদক) এর অবৈধ সম্পদ অর্জনের মামলায় সাবেক পল্লী উন্নয়ন ও সমবায় সচিব প্রশান্ত কুমারের জামিনের আবেদন নাকচ করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ রবিবার (২৪ মার্চ ২০২৪) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আস সামছ জগলুল হোসেন এ আদেশ দেন।

আসামি আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। দুদকের পক্ষে প্রসিকিউটর মীর আহাম্মদ আলী সালাম জামিনের বিরোধীতা করেন। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

দুদকের কোর্ট ইন্সপেক্টর সহকারি পরিচালক আমিনুল ইসলাম এ তথ্য জানান।

মামলা থেকে জানা যায়, উচ্চ আদালত থেকে থেকে জামিন নেন প্রশান্ত কুমার। এরপর নিম্ন আদালত থেকে অন্তবর্তীকালীন জামিন পান তিনি। এদিন আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত বছর ৫ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন দুদকের উপ-পরিচালক মো. মশিউর রহমান। সাবেক এই সচিবের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত এক কোটি ২৫ লাখ ৪০ হাজার ২৪৭ টাকার সম্পদ রাখার অভিযোগ আনা হয়। 

মামলার এজাহারে বলা হয়, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সাবেক সচিব ড. প্রশান্ত কুমার রায় ‘একটি বাড়ি একটি খামার প্রকল্প’র প্রকল্প পরিচালক ছিলেন। দুর্নীতি দমন কমিশনে দাখিল করা সম্পদ বিবরণীতে তিনি এক কোটি ২০ লাখ ৪৯ হাজার ৮১৬ টাকা মূল্যের সম্পদ অর্জনের তথ্য গোপন করেন। মিথ্যা ও ভিত্তিহীন ঘোষণা দেওয়া ছাড়াও অবৈধ উপায়ে অর্জিত ও জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ এক কোটি ২৫ লাখ ৪০ হাজার ২৪৭ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জন করে ভোগ দখলে রাখেন।

আরও সংবাদ পড়ুন।

খোরশেদা ইয়াসমীন দুদকের নতুন সচিব

আরও সংবাদ পড়ুন।

যুগ্মসচিব মো. হাবিবুর রহমান ওএসডি – নারীর সঙ্গে ভিডিও ভাইরাল

আরও সংবাদ পড়ুন।

সাবেক খাদ্য সচিব বরুণ দেব মিত্রের মার্কিন যুক্তরাষ্ট্রে বিপুল পরিমাণ সম্পদ জব্দ

আরও সংবাদ পড়ুন।

যুগ্ম সচিব এনামুল বিকাশ-নগদে টাকা নিয়েছেন

আরও সংবাদ পড়ুন।

সরকারি কর্মকর্তাদের অবসরের ৩ বছর পার না হওয়া পর্যন্ত নির্বাচনে অংশগ্রহণের সুযোগ নেই – হাইকোর্ট

আরও সংবাদ পড়ুন।

অতিরিক্ত সচিব নিতিশ চন্দ্র সরকার মেডিকেল কলেজে ভর্তির নামে প্রতারণায় জড়িত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top