চরফ্যাশনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ব্যানারে বাংলা বানান ভুল; দেখার কেউ নেই

Picsart_24-02-22_20-22-13-073.jpg

জেলা প্রতিনিধিঃ গতবুধবার ছিল অমর ২১শে ফেব্রুয়ারি। রক্তস্নাত ভাষা আন্দোলনের স্মৃতিবহ মহান শহীদ দিবস। একই সঙ্গে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। সারাদেশে যথাযথ মর্যাদায় দিবসটি পালন করা হয়েছে।

কিন্তু ভোলার চরফ্যাশন উপজেলা প্রশাসন আয়োজিত ভাষা দিবসের অনুষ্ঠানের ব্যানারে লেখা বাংলা বানানেই ভুল! চরফ্যাশন উপজেলা প্রশাসনের ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের শ্রদ্ধা বানান ই ভুল লেখা হয়েছে। সেই লেখা সম্বলিত ব্যানারের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করা হয়েছে। এতে করে সমালোচনার ঝড় বইছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সারাদেশে ২১ ফেব্রুয়ারি সর্বত্রই আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হল। র্যালী, আলোচনা সভা,নানান অনুষ্ঠানের মাধ্যমে ভাষা আন্দোলনের শহীদদের শ্রদ্ধাজ্ঞাপনে কোনও কমতি ছিল না। ঠিক তখন ভোলার চরফ্যাশন উপজেলায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস অনুষ্ঠানের ব্যানারে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন লেখার জায়গায় লেখা হয়েছে শহিদদের প্রতি শ্রোদ্ধা নিবেদন। উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হক নিজেও সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

২২ ফেব্রুয়ারী বৃহস্পতিবার এ লেখার ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। তাই নিয়ে সরব হয়েছেন সমাজের বিভিন্ন স্তরের বাংলা সচেতন মহল।

অনেকেরই চোখে পড়ছে এই ভুল বানান। সবার চোখের সামনে শহীদদের এবং শ্রদ্ধা নামের বানানে এমন ভুল দেখে বিরক্ত উপজেলা প্রশাসনের উপর। সকলেই বলছেন, ঘটা করে ভাষা দিবস পালন করলেই হবে না। বাংলা ভাষার সম্মান ও মর্যাদা বজায় রাখতে আরও সচেতন থাকতে হবে। এই ধরণের ভুল থাকা কখনোই কাম্য নয়। এই ভুল চরম অসম্মানের।

এ বিষয়ে চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হকের ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি যোগাযোগ রক্ষা করেন নি।

তবে, জেলা প্রশাসক মো: আরিফুজ্জামান জানান, ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের ব্যানারে শ্রদ্ধা বানান ভুলের বিষয়টি অসতর্কতা ও ভুলবশত হয়ে থাকতে পারে। এক্ষেত্রে চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হকের আরও সতর্ক হওয়া উচিৎ ছিল বলেও মনে করেন ভোলার ডিসি।

উল্লেখ্য, বর্তমানে চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরীন হক বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা ছিলেন। বোরহানউদ্দিনে দায়িত্ব পালন করা কালিন সময়ে তার বিরুদ্ধে একাধিক অভিযোগ ছিল। বোরহানউদ্দিনর তিনি সরকারি প্রকল্পে নানা রকম অনিয়ম ও দূর্নীতি করেছেন।

স্থানীয় একাধিক সাংবাদিকদের সাথে খারাপ আচরন করেছেন। কোন বিষয়ে জানতে চাইলে, তিনি সাংবাদিকদের তার রুম থেকে বের করে দিয়েছেন। তার স্বামী পুলিশের বড় কর্মকর্তা এই ভয় দেখিয়ে সবাইকে তটস্থ করে রেখেছেন।

চরফ্যাশন উপজেলার সাংবাদিকরা তার বিরুদ্ধে জনসম্মুখে মাদক নেওয়ার অভিযোগ করেন।

আরও সংবাদ পড়ুন।

চরফ্যাশন উপজেলা সাব রেজিস্ট্রার ও এর কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে – দুদকের অভিযান

আরও সংবাদ পড়ুন।

চরফ্যাশন উপজেলার ৩টি ইটভাটায় এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা

আরও সংবাদ পড়ুন।

চরফ্যাশন উপজেলা কৃষি কর্মকর্তার বিরুদ্ধে কৃষকের অর্থ আত্মসাৎ করার অভিযোগ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top