চরফ্যাশন উপজেলার ৩টি ইটভাটায় এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা

Picsart_24-02-17_23-10-44-752.jpg

ভোলা জেলার বিভিন্ন উপজেলায় অবৈধভাবে ইটভাটা পরিচালনা, তিন ফসলি কৃষি জমির মাটি ইট তৈরীর কাজে ব্যবহার করা এবং বনের গাছকেটে ইটভাটায় ইটপোড়ানোয় সংবাদ গণমাধ্যমে প্রতাশিত হলে,ভোলা জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর আজকের ভ্রাম্যমান আদালত পরিচালনা করে।

সাগর চৌধুরীঃ আজ (১৭ফেব্রুয়ারী ২০২৪) শনিবার ভোলা জেলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ চর আইচা থানার উত্তর চর মানিকা এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

আজকের ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, ভোলা জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ।

ভ্রাম্যমান আদালতে সার্বিক সহযোগিতা প্রদান করে, দক্ষিণ আইচা থানার পুলিশ সদস্যরা এবং চরফ্যাশন উপজেলার ফায়ার সার্ভিসের সদস্যরা।

আজকের ভ্রাম্যমান আদালতের প্রসিকিউশন উপস্থাপন করেন, পরিবেশ অধিদপ্তর, ভোলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ তোতা মিয়া।

ভ্রাম্যমান আদালতে তিনটি ইটভাটাকে এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়।

১। মেসার্স আকন ব্রিকস, দক্ষিণ আইচা, চরফ্যাশন, ভোলা-কে ৫০,০০০/-(পঞ্চাশ হাজার) টাকা জরিমানা, ভাটার চিমনী ধ্বংস এবং ফায়ার সার্ভিসের পাম্প দ্বারা ইটভাটার আগুন নিভিয়ে দেয়া হয়।

২। মেসার্স রাত্রি ব্রিকস, দক্ষিণ আইচা, চরফ্যাশন, ভোলা ৫০,০০০/-(পঞ্চাশ হাজার) টাকা জরিমানা, ইটভাটার চিমনী ধ্বংস এবং ফায়ার সার্ভিসের পাম্প দ্বারা ইটভাটার আগুন নিভিয়ে দেয়া হয়।

৩। মেসার্স আকন ব্রিকস -২, দক্ষিণ আইচা, চরফ্যাশন, ভোলা ৫০,০০০/-(পঞ্চাশ হাজার) টাকা জরিমানা, ইটভাটার চিমনী ধ্বংস এবং ফায়ার সার্ভিসের পাম্প দ্বারা ইটভাটার আগুন নিভিয়ে দেয়া হয়।

পরিবেশ অধিদপ্তরের ভোলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ তোতা মিয়া জানান, এ ধরনের কার্যক্রম চলমান থাকবে।

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিনে পদ্মা বিক্স, সুরমা বিক্স ও মোল্লা বিক্স ইটভাটায় ৪,৫০,০০০ টাকা জরিমানা

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিনে এস এন এস ইট ভাটায় ১০ হাজার টাকা জরিমানা

আরও সংবাদ পড়ুন।

ভোলার চরফ্যাশনে ৪টি ইট ভাটায় দশ লক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top