জাতীয় অর্থোপেডিকস হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রে (নিটোর) – দুদকের অভিযান

Picsart_24-01-19_10-59-15-348.jpg

জাতীয় অর্থোপেডিকস হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রে যুগ্ম পরিচালক সহ অভিযোগ সংশ্লিষ্টদের সাথে কথা বলে এবং রেকর্ডপত্র যাচাই করে ইন্টার্নশিপে আগত প্রশিক্ষণার্থীদের কাছ থেকে টাকা নেয়া হয় মর্মে প্রতীয়মান হয়।

সাগর চৌধুরীঃ ইন্টার্নশিপ করতে আসা প্রশিক্ষণার্থীদের থেকে নিয়ম বহির্ভূত ভাবে টাকা আদায়, সার্জারী ফি -এর অতিরিক্ত টাকা গ্রহণ, নার্সদের কাছ থেকে দৈনিক টাকা আদায় সহ বহি:বিভাগে অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে দুদক, প্রধান কার্যালয়, ঢাকা থেকে জাতীয় অর্থোপেডিকস হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্র (নিটোর) -এ একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। টিম প্রথমে ছদ্মবেশে রোগী এবং স্টাফদের সাথে কথা বলে।

পরবর্তীতে উক্ত প্রতিষ্ঠানের যুগ্ম পরিচালকসহ অভিযোগ সংশ্লিষ্টদের সাথে কথা বলে এবং রেকর্ডপত্র যাচাই করে ইন্টার্নশিপে আগত প্রশিক্ষণার্থীদের কাছ থেকে টাকা নেয়া হয় মর্মে প্রতীয়মান হয়।

তবে সে টাকা প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ সংশ্লিষ্ট কাজেই ব্যয় করা হয় এবং এ সংক্রান্ত একটি নীতিমালা তৈরির বিষয়টি চলমান রয়েছে মর্মে টিমকে জানানো হয়।

তবে ছদ্মবেশে রোগীদের সাথে কথা বলে এবং ভাউচার চেক করে সার্জারির জন্য অতিরিক্ত অর্থ গ্রহণের অভিযোগের সত্যতা পাওয়া যায় নি।

আরও সংবাদ পড়ুন।

সার আত্মসাতের অভিযোগে – সাবেক এমপি পোটন সহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

আরও সংবাদ পড়ুন।

জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ সেগুনবাগিচা কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে – দুদকের অভিযান

আরও সংবাদ পড়ুন।

গৌরনদী’র সাবেক হিসাব রক্ষণ কর্মকর্তা সুধাংশু কুমার ও তার স্ত্রী পরমিতার বিরুদ্ধে – দুদকের মামলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top