গণপূর্তের কর্মকর্তাদের দুর্নীতি হলে কঠোর ব্যবস্থা – গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র আ ম ওবায়দুল মোকতাদির চৌধুরী

Picsart_24-01-14_21-47-32-580.jpg

যারা দুর্নীতি করবে তাদের বিরুদ্ধে পেনাল কোডের যে আইন আছে কিংবা দুর্নীতি দমন কমিশনের যে আইন আছে সে আইন দেখে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কয়েকদিনের মধ্যে মন্ত্রণালয়ের সমস্যাগুলো বুঝে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। সামনে যে চ্যালেঞ্জগুলো আছে সেগুলো নিয়ে কাজ করা হবে।

বিশেষ প্রতিবেদকঃ গণপূর্ত মন্ত্রণালয় এবং অধিদপ্তরের কোনো কর্মকর্তার দুর্নীতি প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র আ ম ওবায়দুল মোকতাদির চৌধুরী। 

আজ রোববার (১৪ জানুয়ারি ২০২৪) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, যারা দুর্নীতি করবে তাদের বিরুদ্ধে পেনাল কোডের যে আইন আছে কিংবা দুর্নীতি দমন কমিশনের যে আইন আছে সে আইন দেখে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কয়েকদিনের মধ্যে মন্ত্রণালয়ের সমস্যাগুলো বুঝে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। সামনে যে চ্যালেঞ্জগুলো আছে সেগুলো নিয়ে কাজ করা হবে।

তিনি বলেন, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে একটি উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করা বর্তমান সরকারের প্রধান লক্ষ্য। এই লক্ষ্য অর্জন এবং প্রধানমন্ত্রীর নেতৃত্বে পরিচালিত বর্তমান সরকারের সব ভিশন ও মিশন বাস্তবায়ন করাই তার একমাত্র লক্ষ্য। 

এ লক্ষ্য অর্জনে কর্মকর্তা কর্মচারীদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে কাজ করার জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৩ সংসদীয় আসন থেকে নির্বাচিত হয়ে গত ১১ জানুয়ারি তিনি মন্ত্রিপরিষদের সদস্য হিসেবে শপথ নেন। আজ রোববার প্রথম কর্ম দিবসে সচিবালয়ে  নিজ দপ্তরে এলে মন্ত্রণালয় ও সকল দপ্তর/সংস্থার প্রধানগণ তাকে উষ্ণ সংবর্ধনা জানান।

আরও সংবাদ পড়ুন।

গণপূর্তের সাবেক প্রধান প্রকৌশলী আশরাফুলের স্থাবর-অস্থাবর সম্পদ জব্দ

আরও সংবাদ পড়ুন।

গণপূর্তের অডিটে ব্যাপক অনিয়মের অভিযোগ

আরও সংবাদ পড়ুন।

প্রকৌশলীদের নিরব কান্না! হতাশা ও বৈষম্য ভরপুর চাকরি জীবন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top