মিথ্যা তথ্য দিয়ে পিএসসিকে বিভ্রান্ত-পররাষ্ট্র-প্রশাসনসহ ৪ প্রার্থীর নিয়োগ বাতিল

Picsart_23-04-28_08-46-12-756.jpg

মিথ্যা তথ্য দিয়ে পিএসসিকে বিভ্রান্ত-পররাষ্ট্র-প্রশাসনসহ ৪ প্রার্থীর নিয়োগ বাতিল।

অপরাধ প্রতিবেদকঃ ৪১তম বিসিএসে নিয়োগে সুপারিশ পাওয়া পররাষ্ট্র-প্রশাসনসহ চার ক্যাডারের চার প্রার্থীর নিয়োগ বাতিল করা হয়েছে। প্রার্থীরা বিভিন্ন মিথ্যা তথ্য দেওয়ায় তাঁদের নিয়োগ বাতিল করা হয়েছে বলে পিএসসি জানিয়েছে।

যেসব প্রার্থীর নিয়োগ বাতিল করা হয়েছে তাঁরা হলেন-৪১তম বিসিএসে সাময়িকভাবে সুপারিশপ্রাপ্ত পররাষ্ট্র ক্যাডারের আব্দুল্লাহ আল আমিন সরকার (রেজিস্ট্রেশন নম্বর ১১১৭০১০৬), সাধারণ শিক্ষা (প্রভাষক, গণিত) পদে মিঠুন হাওলাদার (রেজিস্ট্রেশন ১১১০৮৭৪১), খাদ্য ক্যাডারে সহকারী রক্ষণ প্রকৌশলী/সমমানের পদে প্রীতম কুমার মণ্ডল (রেজিস্ট্রেশন নম্বর-১১০৪৬৪৭১) ও প্রশাসন ক্যাডারের মো. আলী আকবার সোহেল (রেজিস্ট্রেশন নম্বর-১১০৭৭০২৩)।

পিএসসি জানিয়েছে, বাংলাদেশ সিভিল সার্ভিস (বয়স, যোগ্যতা ও সরাসরি নিয়োগের জন্য পরীক্ষা) বিধিমালা, ২০১৪-এর ১৬ (১) অনুযায়ী মিথ্যা তথ্য প্রদান করায় কমিশনের ২০২৩ সালের ২য় সাধারণ সভা ও ৮ম বিশেষ সভার সিদ্ধান্ত অনুযায়ী এ চার প্রার্থীর ৪১তম বিসিএসের সাময়িক সুপারিশ বাতিল করা হয়েছে। একই সঙ্গে এ চার প্রার্থীকে ৪৩তম বিসিএস পরীক্ষার জন্য অযোগ্য ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার বিশ্বাস গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমে বলেন, ‘৪১তম বিসিএসে এই চারজন প্রার্থী বিভিন্ন মিথ্যা তথ্য দিয়ে পিএসসিকে বিভ্রান্ত করেছে। কেউ অ্যাপিয়ার্ড না হয়েও অ্যাপিয়ার্ড হিসেবে মিথ্যা তথ্য দিয়েছে, কারও সনদ ঠিক নেই। তাই তাঁদের নিয়োগ বাতিল করা হয়েছে।

আরও সংবাদ পড়ুন।

ক্যাডার কর্মকর্তারা বৈষম্যৈ ও বঞ্চনার শিকার; ক্ষোভ ও অসন্তোষ ক্রমেই বাড়ছে

আরও সংবাদ পড়ুন।

গুরুদণ্ডের শাস্তি হয়ে গেল লঘুদণ্ড; অপরাধ করেও পার পেয়ে যাচ্ছে প্রশাসন ক্যাডার

আরও সংবাদ পড়ুন।

সরকারি চাকরিজীবীদের বেতন বাড়লেও কমেনি দুর্নীতি – দুদক সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top