বোরহানউদ্দিনের শিশুপার্কটি অযত্ন ও অবহেলায় ভঙ্গুর; শিশুরা আতঙ্কে

Picsart_23-05-09_14-46-36-551.jpg

বোরহানউদ্দিনের শিশুপার্কটি অযত্ন ও অবহেলায় ভঙ্গুর; শিশুরা আতঙ্কে

সাগর চৌধুরীঃ বোরহানউদ্দিন উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনের সামনের শিশু পার্কটি দীর্ঘ দিন অযত্ন ও অবহেলায় পরে আছে। দেখার যেন কেউ নেই! বাচ্চাদের জন্য একমাত্র খেলা স্থানটি আজ মরন ফাঁদে পরিনত হয়েছ। খেলার সামগ্রী ভেঙ্গে গেছে। কোনটির ছুটে গেছে। কোন কোনটি পুরটাই অকেজো।

স্থানীয়রা অভিযোগ করেন, এই পার্কটি দীর্ঘদিন অবহেলা ও সংস্কারের অভাবে পড়ে আছে। বাচ্চারা খেলতে এসে প্রায়ই আহত হচ্ছে। একাধিক বাচ্চা আহত হওয়ার ঘটনায় বাচ্ছাদের মাঝে আতংক বিরাজ করছে।

এই পার্কটির পাশেই কুতুবা মাধ্যমিক বিদ্যালয়ের শত শত বাচ্চাদের আনাগোনা ছিল কিন্তু স্কুলের বাচ্ছারা এখন আর আগের মত এখানে আসছে না।

পার্কটি দ্রুত সংস্কার করে বাচ্চাদের খেলার উপযোগী করে তুলতে হবে।

সরকারের বিধি অনুযায়ী প্রতিবছর শিশুদের খেলা ধুলার জন্য, পার্ক সংস্কার ও খেলার জন্য উপকরণ বিতরণের রীতি কাগজপত্রে থাকলেও বাস্তবে তা কতটুকু ফলে বা ঘটে তা নিয়ে বিস্তর অভিযোগ, বোরহানউদ্দিন উপজেলায় বসবাস কারী নাগরিকগণের।

তবে, স্থানীয়দের অভিযোগ গতবার যখন এই পার্কটি সংস্কার করে তখনও ব্যাপক অনিয়ম ও দূর্নীতি হয়েছে।

স্থানীয়রা আরও অভিযোগের সুরে বলেন, বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনের সামনের পার্কটি নির্বাহী কর্মকর্তার চোখে পড়ে না ? তাছাড়া তারও তো নিজের বাচ্ছা আছে। তাহলে পার্কটির কেন সংস্কার হচ্ছে না।

বোরহানউদ্দিন উপজেলায় নামে বেনামে কত কত খেলার সংগঠন আছে। তাদের কারোই কি চোখে পড়ে না?

আরও সংবাদ পড়ুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top