দৌলতখান পৌরসভায় জেলেদের চাল বিতরন করা হয় নি; অভাব-অনটনে জেলেরা

Picsart_23-04-05_20-46-00-779.jpg

দৌলতখান পৌরসভায় জেলেদের চাল বিতরন করা হয় নি; অভাব-অনটনে জেলেরা। ভোলা জেলার দৌলতখানউপজেলার পৌরসভার জেলেদের চাল বিতরন করা হয় নি। যদিও বিগত দুইমাস আগেই চালের ডি উ হয়ে আছে। এই বিষয়ে দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা বক্তব্য দিয়েছেন। দৌলতখান উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা বক্তব্য দিয়েছেন।

সাগর চৌধুরীঃ দৌলতখান পৌরসভার জেলেদের অভিযোগ, প্রায় প্রতিটি ইউনিয়নে দুইতিন বার জেলেদের চাল বিতরন করা হলেও পৌরসভার জেলেদের এখনো চাল বিতরন করা হয় নি।

শফিজল নামের পৌরসভার এক জেলে অভিযোগ করেন, আমাদের এমপি মহদয় বেড়ি ও ব্লকবাঁধ দেখতে আসছেন। তখন পৌরসভার মেয়রও সাথে ছিলেন। কিন্তু জেলেদের চাল বিতরন করেন নি। আমরা জেলে কিন্তু চাল এখনো পাই নাই।

রিক্সা চালক রহিম বলেন, এখনতো রিক্সা চালাই। নদীতে মাছ ধরা নিষেধাজ্ঞা চলে। আমিও জেলে। নদীতে মাছ ধরি। পৌরসভার জেলেদের চাল দেয় না। আমরা কারে কমু?

এখন আপনি ক্যামেরা ধইরা ভিডিও লন। একটু পরে ছাইড়া দিবেন নেটে। সবাই আমারে খুঁজব। পাইলেই মাইর দিব। থানা পুলিশ করব। আমার উপায় কি হইব?

দৌলতখান পৌরসভা এমন শত শত নিবন্ধন ধারী জেলেরা এখনো চাল পায় নি।

সবুজ মিয়া নামের চৌকিখাটের একজেলে অভিযোগ করেন, সবারই তো পেটের ধান্ধা আছে স্যার। অভাব-অনটনে আমাগো দিন চলে। জেলেদের চালগুলা দিয়ে কি উপকার হবে? আমাগো জন্য বরাদ্দ। হেই চাউল দেয় না এখনো!

কারতনে কমু?

দৌলতখান সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মু.মাহফুজুল হাসনাইন বলেন, আমি ইতোমধ্যেই জেলেদের চাল বিতরন করার জন্য মৌখিক ভাবে বলেছি। পৌরসভার জেলেদের চাল বিতরন করা হয় নি আমি জেনেই বিষয়টি আমাদের উপজেলা নির্বাহী অফিসার,পাঠান মোঃ সাইদুজ্জামান স্যারকে জানিয়েছি। স্যার পরবর্তী ব্যবস্থা গ্রহন করবেন।

দৌলতখান উপজেলা নির্বাহী অফিসার, পাঠান মোঃ সাইদুজ্জামান বলেন, পৌরসভার জেলেদের চাল বিতরন করা হয় নি, আমি জেনেছি। দৌলতখান পৌরসভার মেয়র জাকির হোসেন যথাযথ ভাবে আমি আবারও বলব। নিসন্দেহে আমি জেলেদের চাল বিতরনে সহযোগিতা করব।

স্থানীয় সচেতন মহল অভিযোগ করেন; জেলেদের চাল বরাদ্দ হওয়ার সাত কর্মদিবসের মধ্যে বিতরণের কথা থাকলেও সরকারের পরিপত্রে যে আইন রয়েছে, সেই বিধিও বিধান মতে কেউ সঠিকভাবে দায়িত্ব পালন করছেন না।

দৌলতখান পৌরসভার সচিব এর মুঠোফোনে জেলেদের চাল বিতরনের বিষয়ে জানতে একাধিক বার ফোন করলেও ফোন রিসিভ করেন নি।

আরও সংবাদ পড়ুন।

দৌলতখানে মৎস্য বিজিএফ দেওয়া হয়নি জেলেদের! অভাব-অনটনে জেলেরা

আরও সংবাদ পড়ুন।

দৌলতখানের চকিঘাটায় ব্লক ও বেড়ীবাঁধের কাজ দ্রুত করার অনুরোধ – আলী আজম মুকুল এমপি’র

আরও সংবাদ দেখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top