জনসচেতনতাই রুখবে দুর্নীতি – দুদক সচিব মাহবুব হোসেন

Picsart_23-02-22_23-19-09-979.jpg

জনসচেতনতাই রুখবে দুর্নীতি – দুদক সচিব মাহবুব হোসেন

সাগর চৌধুরীঃ প্রতিষ্ঠার মাধ্যমে দেশ থেকে দুর্নীতি নির্মূল করা হবে উল্লেখ করে দুর্নীতি দমন কমিশনের সচিব মো: মাহবুব হোসেন বলেছেন, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স। জনসেচতনতায় রুখবে দুর্নীতি।

তিনি আজ ফরিদপুরে ‘রুখবো দুর্নীতি গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ’ এই শ্লোগানে আয়োজিত গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। ফরিদপুরের জেলা প্রশাসক মো: কামরুল আহসান তালুকদার পিএএ এর সভাপতিত্বে ও সঞ্চালনায় এ গণশুনানিতে আরও
বক্তব্য রাখেন, দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (প্রতিরোধ) মো: আক্তার হোসেন, ঢাকা বিভাগের পরিচালক মোহাম্মদ মোরশেদ আলম, ফরিদপুর জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মোঃ শাহজাহান, ফরিদপুর জেলার পুলিশ সুপার মোঃ শাহজাহান, পিপিএম-সেবা।

কমিশনের সিদ্ধান্ত মতে গণশুনানির আয়োজন করে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, ফরিদপুর।

সরকারী পরিসেবা প্রাপ্তী নিশ্চিতকরণ এবং সরকারী কর্মকর্তাদের মাঝে সততা, নিষ্ঠা, জবাবদিহিতা ও মূল্যবোধ বৃদ্ধি করার মাধ্যমে দেশ থেকে দুর্নীতি নির্মূল করাই উক্ত গণশুনানির মূল অভিপ্রায়।

গণশুনানিতে ফরিদপুরের বিভিন্ন দপ্তরে সেবা নিতে গিয়ে ঘুষ, দুর্নীতি ও হয়রানির শিকার, সেবা প্রত্যাশী জনসাধারণ দৃঢ়তার সাথে কমিশনের উর্দ্ধতন কর্মকর্তার নিকট অভিযোগ উত্থাপন করেছেন। তাদের অভিযোগ সমূহ দুর্নীতি দমন কমিশনের কর্তকর্তাগণ শুনেছেন এবং কিছু অভিযোগের সমস্যা সমাধান করার জন্য তাৎক্ষনিকভাবে সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশনা প্রদান করেছেন এবং অন্যান্য অভিযোগের বিষয়ে পরবর্তীতে কমিশন কর্তৃক যাচাই-বাছাই সাপেক্ষে দুদক আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দিয়েছেন।

গণশুনানিতে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল, সদর হাসপাতাল, পাসপোর্ট, বি.আর.টি.এ. সাব-রেজিষ্টি অফিস, সহকারী কমিশনার (ভূমি), সমাজসেবা, নির্বাচন অফিস, পরিবেশ অধিদপ্তর, বিদ্যুৎ বিভাগ, ব্যাংকিং বিভাগ, শিক্ষা অফিস, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পৌরসভাসহ মোট ২৫ টি দপ্তরের ১৪৫ টি অভিযোগ পাওয়া যায়। তন্মধ্যে ৭৬ টি সুনির্দিষ্ট অভিযোগ শুনানির জন্য সেবাপ্রার্থী জনসাধারণ সরাসরি উপস্থাপন করেছেন।

উপস্থাপিত ৭৬ টি অভিযোগের মধ্যে ফরিদপুর সরকারী রাজেন্দ্র কলেজ এর অধ্যক্ষ ও জেলা পরিষদের একটি প্রকল্পের বিষয়ে দুর্নীতির বিষয়ে কমিশন কর্তৃক অনুসন্ধান করার জন্য প্রাথমিকভাবে সিদ্ধান্ত গ্রহণ এবং ৭৪ টি
অভিযোগের তাৎক্ষনিকভাবে সমাধান করা হয়েছে। উক্ত গণশুনানি ফরিদপুরের সর্বস্তরের নাগরিকদের উপস্থিতিতে স্বত:স্ফূর্তভাবে সম্পন্ন হয়েছে।

আরও সংবাদ পড়ুন।

বিমান বাংলাদেশের ক্ষতি সাধন ও অর্থ আত্মসাৎ এর অভিযোগে ২৩ জনের বিরুদ্ধে মামলা

আরও সংবাদ পড়ুন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী ও তার স্ত্রীসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করেছে দুদক

আরও সংবাদ পড়ুন।

সরকারি কর্মচারী-কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অগ্রাধিকার – হাইকোর্টের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top