আগামীকাল শুক্রবার শুরু বিশ্ব ইজতেমা, যানজটে নাকাল মুসুল্লিরা

আগামীকাল শুক্রবার শুরু বিশ্ব ইজতেমা, যানজটে নাকাল মুসুল্লিরা

সাগর চৌধুরীঃ আগামীকাল শুক্রবার (১৩ জানুয়ারি২০২২) থেকে টঙ্গীর তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হচ্ছে।

আজ বৃহস্পতিবার (১২ জানুয়ারি২০২৩) সকাল থেকে বরিশাল বিভাগের ভোলা সহ পার্শবর্তী বিভাগ ও জেলা সমুহ থেকে আসা মুসল্লীদের ভীড়ে রাজধানীতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ফলাফল রাস্তায় ধীর গতিতে চলছে গাড়ি। এছাড়াও রাজধানী ঢাকা মহানগর থেকেও টঙ্গীমুখী সড়কে যানজট দেখা গেছে।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানজটের কারণে ঢাকা-বাইপাস ও ঢাকা-টাঙ্গাইল সড়কেরও যানজট লেগে গেছে। যানজট নিরসনে পুলিশের কোন পদক্ষেপই কাজে দিচ্ছে না বলে অভিযোগ করছেন এ সড়কে যাতায়াতকারী মুসুল্লিরা।

কেন এত জ্যাম জানতে প্রশ্ন করলে, উত্তরা এলাকায় কর্মরত ট্রাফিক ইন্সপেক্টর কাজী মিজান মিলন বলেন, সারাদেশ থেকে ইজতেমায় যোগ দিতে আগতদের পুরো এলাকায় গাড়ির চাপ বেড়ে গেছে। তাই সড়কের থেমে থেমে যানজট হচ্ছে। এই জ্যাম আরও দীর্ঘও হতে পারে।

মূলত শুক্রবার শুরু হয়ে ১৫ জানুয়ারি (রোববার) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এবারের প্রথম পর্বের (জুবায়েরপন্থি) ইজতেমার সমাপ্তি ঘটবে। মাঝে চার দিন বিরতি দিয়ে ২০ জানুয়ারি (শুক্রবার) দিল্লির নিজামুদ্দিন মারকাজের অনুসারী (মাওলানা সাদপন্থি) মুসল্লিরা বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ নেবেন।

এদিকে, রাজধানীর গুলিস্তান দায়িত্বপালন করছেন, ট্রাফিক বিভাগের এসি জামাল। তিনি বলেন, হিমশিম খেতে হচ্ছে রাস্তার জ্যাম সামলাতে। সকালে লঞ্চে আসা মুসুল্লিদের ভিষণ চাপ ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মুন্সিগঞ্জ ও নারায়ণগঞ্জ থেকে বিশ্ব এস্তেমায় আসা মুসুল্লিদের চাপ বাড়ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top