পূর্বাচল প্রকল্পে অনিয়ম কারণে রাজউকের ৩ কর্মকর্তাকে দুদকে তলব করেছে

Picsart_22-10-19_08-29-32-892.jpg

পূর্বাচল প্রকল্পে অনিয়ম কারণে রাজউকের ৩ কর্মকর্তাকে দুদকে তলব করেছে

সাগর চৌধুরীঃ রাজউক পূর্বাচল প্রকল্পের লে-আউট পরিবর্তন, ঘুষ গ্রহণ ও নানা অনিয়মের মাধ্যমে শত শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ উঠেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) তিন কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে।

এতে ওই তিনজনকে আগামী ২৩ অক্টোবর দুর্নীতি দমন কমিশনে (দুদক) তলব করা হয়েছে।

রোববার (১৬ অক্টোবর২০২২) রাজউক চেয়ারম্যান বরাবর এ বিষয়ে চিঠি পাঠিয়েছে দুদক। মঙ্গলবার (১৮ অক্টোবর২০২২) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ওই তিন কর্মকর্তা-কর্মচারী হলেন: রাজউকের নগর পরিকল্পনা শাখার নকশাকারক শেখ ফরিদ, সহকারী অথরাইজড অফিসার আওরঙ্গজেব সিদ্দিকী নান্নু ও অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মো. নাসির উদ্দিন চৌধুরী।

অভিযোগে বলা হয়েছে, তারা জালজালিয়াতির মাধ্যমে রাজউক পূর্বাচল প্রকল্পের লে-আউট পরিবর্তন, ঘুষ গ্রহণ, ক্ষমতার অপব্যবহার, স্বজনপ্রীতি, বিভিন্ন অনিয়ম ও রাজউক স্টেট শাখার কয়েকজন চিহ্নিত দুর্নীতিবাজ কর্মকর্তা এবং কতিপয় দালালের যোগসাজশে শত শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের সুষ্ঠু তদন্তের স্বার্থে অভিযুক্তদের বক্তব্য গ্রহণ প্রয়োজন।

অভিযোগ তদন্তের জন্য দুদকের সহকারী পরিচালক প্রবীর কুমার দাস, মো. সহিদুর রহমান ও আফনান জান্নাত কেয়াকে নিয়ে তিন সদস্যবিশিষ্ট অনুসন্ধানকারী টিম গঠন করা হয়েছে।

দুদকের আদেশে বলা হয়, এ বিষয়ে বক্তব্য দিতে আগামী ২৩ অক্টোবর দুপুর ১২টায় অভিযুক্তদের রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে নির্দেশ দেয়া হয়েছে।

অভিযোগ সম্পর্কিত রেকর্ডপত্রসহ দুদকের সহকারী পরিচালক প্রবীর কুমার দাসের কার্যালয়ে তাদের হাজির হয়ে বক্তব্য দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top