বায়ু দূষণ বিরোধী অভিযান; আগারগাঁও এ ছয়টি যানবাহনকে জরিমানা

বায়ু দূষণ বিরোধী অভিযান; আগারগাঁও এ ছয়টি যানবাহনকে জরিমানা।

স্টাফ রিপোর্টঃ বায়ু দূষণ বিরোধী অভিযানে আগারগাঁও এলাকায় প‌রি‌বেশ অ‌ধিদপ্তরের মোবাইল কোর্ট ৬টি পরিবহনকে ১২ হাজার ৫ শত টাকা জরিমানা করেছে । অভিযানে সেপটি পরিবহন, লাব্বাইক পরিবহন, বেস্ট পরিবহন, গাবতলি লিংক, ১টি স্টাফ বাসের প্রত্যেকটিকে ১ হাজার ৫ শত টাকা করে এবং হানিফ পরিবহনের একটি গাড়িকে ৩ হাজার টাকা, গাবতলি লিংকের একটি গাড়িকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৮ জানুয়া‌রি) বি‌কেলে প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট মাকসুদুল ইসলাম মোবাইল কোর্ট প‌রিচালনা ক‌রেন।

এসময় ঢাকা মহানগর প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের সহকারী প‌রিচালক মোসাব্বের হোসেন মোহাম্মদ রাজীব এবং শেরেবাংলা নগর থানার মোবাইল টিমের পু‌লিশ সদস্যরা উপ‌স্থিত ছি‌লেন।

প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, স্বাস্থ্য হানিকর বা পরিবেশের জন্য ক্ষতিকর ধোঁয়া বা গ্যাস নিঃসরণকারী যানবাহন চালানো বা গ্যাস নিঃসরণ বন্ধ করার লক্ষ্যে পরীক্ষা করার উদ্দেশ্য ব্যতীত অন্য কোনভাবে উক্ত যানবাহন চালু করা আইনত দণ্ডনীয় অপরাধ।

আজ ঢাকা মহানগরীর আগারগাঁও এলাকায় চলাচলকারী সাতটি পরিবহনের কালো ধোঁয়া পরিমাপ করা হয়। নিঃসরণের পরিমান সর্বনিম্ন গ্রহণযোগ্য ৬০ একক হলেও এক্ষেত্রে সর্বনিম্ন ৮৮ একক এবং সর্বোচ্চ ১০০ একক ক্ষতিকর ধোয়া নিঃসরণের প্রমাণ পাওয়ায় তাদের সবকটিকেই জরিমানা করা হয়েছে। তিনি আরো জানান, ক্ষতিকর ধোঁয়া নিঃসরণকারী সকল যানবাহনকে পর্যায়ক্রমে আইনের আওতায় আনা হ‌বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top