কাউকে দুর্নীতির মাধ্যমে অর্জিত অবৈধ সম্পদ ভোগ করতে দেওয়া হবে না –দুদক কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান

কাউকে দুর্নীতির মাধ্যমে অর্জিত অবৈধ সম্পদ ভোগ করতে দেওয়া হবে না –দুদক কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান।

ভোলা, বোরহানউদ্দিন থেকে সাগর চৌধুরীঃ আজ ভোলা জেলার বোরহানউদ্দীন উপজেলা মিলনায়তনে কমিশন কর্তৃক আয়োজিত এক গণশুনানিতে দুদক কমিশনার এ কথা বলেন।

ভোলা জেলা প্রশাসক-এর সভাপতিত্বে গণশুনানিতে দুদক কমিশনার বলেন, দুর্নীতিপরায়নদের বিরুদ্ধে অব্যাহত আইন প্রয়োগের মাধ্যমে এমন ব্যবস্থা করা হবে যাতে কেউ দুর্নীতির মাধ্যমে অর্জিত অবৈধ সম্পদ ভোগ করার সুযোগ না পায়।

তিনি বলেন, দুর্নীতি প্রতিরোধ করা এবং দুর্নীতিগ্রস্থদের শাস্তি দেওয়া দুদকের আইনি ম্যান্ডেট। এ দায়িত্ব পালনে কমিশন দৃঢ়ভাবে প্রতিজ্ঞাবদ্ধ।

তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নের প্রধান অন্তরায় হচ্ছে দুর্নীতি । আর এই দুর্নীতি নিয়ন্ত্রণে সরকারের শুন্য সহিষ্ণুতা নীতি বাস্তবায়নে দুদক দেশব্যাপী দুর্নীতি প্রতিরোধে বহুমাত্রিক কার্যক্রম পরিচালনা করছে।

তিনি আরও বলেন, সরকারি পরিষেবা প্রাপ্তি জনগণের সাংবিধানিক অধিকার। এই অধিকার থেকে তাদের বঞ্চিত করার অধিকার সরকারি কর্মকর্তাদের নেই। তাই হয়রানি ও দুর্নীতিমুক্তভাবে সরকারি পরিষেবা নিশ্চিত করতে হবে। জনগণ কাক্সিক্ষত সেবা পাচ্ছে কি-না তা অনুধাবন এবং তা নিশ্চিত করার জন্যই দেশব্যাপী কমিশন এ জাতীয় গণশুনানি করছে।
তিনি বলেন, সীমাহীন লোভই মানুষকে দুর্নীতিগ্রস্ত করে তোলে। এই লোভ একটি কঠিন মানসিক রোগ। আমি সকলকে অনুরোধ জানাই আসুন, নিজে দুর্নীতিমুক্ত থাকি এবং অন্যের দুর্নীতিকে দৃঢ়ভাবে ‘না’ বলি।

গণশুনানিতে উত্থাপিত অধিকাংশ অভিযোগই তাৎক্ষণিকভাবে নিষ্পত্তি করেন দুদক কমিশনার।

স্থানীয় জেলা প্রশাসকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক, পুলিশ সুপার সরকার মোঃ কায়সার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top