এমপি আলী আজম মুকুলের জন্য সবার কাছে দোয়া চাইলেন – বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

PicsArt_05-01-09.35.30.jpg

সাগর চৌধুরী (ভোলা)থেকেঃ আজ সকালে ভোলায় আসেন বাংলাদেশ সরকারের বানিজ্য মন্ত্রনালয়ের মন্ত্রী তোফায়েল আহমেদ। তার আগমন উপলক্ষে শত শত নেতাকর্মি লঞ্চঘাটে দীর্ঘ অপেক্ষা করে। মন্ত্রী লঞ্চঘাটে পৌঁছোলে বানিজ্যমন্ত্রীকে শুভেচ্ছা জানান জেলা প্রশাসক নুরে আলম সিদ্দিক।

শহরের নতুন বাজার শ্রমিকলীগ চত্বরে আজ মঙ্গলবার দুপুরে মে দিবসের সমাবেশে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন” দেশে কোনো তত্ত্বাবধায়ক সরকারও আসবে না, কোনো সহায়ক সরকারও আসবে না, এই সরকারের প্রধান অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে দৈনন্দিন কাজ করবে।

মন্ত্রী বলেন” আমি মনে করি সকল দলের অংশগ্রহণের মধ্য দিয়ে এবারের সংসদ নির্বাচন হবে। যাঁরা অতীতে নির্বাচন করেন নাই, নিশ্চয়ই তারা ভুল উপলব্ধি করে নির্বাচনে অংশ নেবেন।’

তিনি নেতা-কর্মীদের বলেন” অক্টোবর মাসে নির্বাচনের তারিখ ঘোষণা হবে। খুব সম্ভবত ডিসেম্বরের শেষ দিকে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আপনারা যাঁরা নেতা-কর্মী, সমর্থক আছেন, সেই নির্বাচনের জন্য জোর প্রস্তুতি গ্রহণ করবেন। ভোলার ঘরে ঘরে আওয়ামী লীগের দুর্গ গড়ে তুলতে হবে। ভোলায় অতীতেও অনেক নির্বাচন হয়েছে। দু-একটি নির্বাচনে আমাকে জোর করে হারানো হয়েছে। সাধারণ মানুষের ভোটে আমি কোনো দিনই হারিনি। আমি বিশ্বাস করি, আগামী নির্বাচনে আপনারা দক্ষতার সঙ্গে কাজ করবেন।’

সমাবেশে ভোলা জেলা শ্রমিক লীগের সভাপতি আবু তাহের মিয়ার সভাপতিত্বে বক্তব্য দেন, জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলু, ভোলা পৌরসভার মেয়র ও জেলা যুবলীগের সভাপতি মোহাম্মদ মনিরুজ্জামান, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শাহে আলম সহ জেলা আওয়ামীলিগের সিনিয়র নেতারা।

বাণিজ্যমন্ত্রী বলেন” আমি গ্রামে গ্রামে ব্যাপক উন্নয়ন করেছি। ভোলার কোনো রাস্তা কাঁচা থাকবে না। ভোলাকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছি। আমার সবচেয়ে ভালো কাজ, ব্লক ফেলে নদীভাঙন প্রতিরোধ করেছি। ধনিয়া, কাচিয়া, ইলিশা, রাজাপুরে যদি ব্লক না ফেলতাম, ভোলা শহর পর্যন্ত আক্রান্ত হতো। ভোলায় অনেক মন্ত্রী ছিলেন, কিন্তু কেউ নদী ভাঙন প্রতিরোধের চেষ্টাও করেনি। আমার যে কাজটি বাকি আছে, সেটি হলো ভোলা-বরিশাল সেতু। সম্ভাব্যতা যাচাই হয়ে গেছে, আশা করি, এই বছরের মধ্যেই প্রধানমন্ত্রী ব্রিজের কাজের উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি রাষ্ট্রক্ষমতায় থাকেন, ভোলা হবে সিঙ্গাপুর।

বাণিজ্যমন্ত্রী বলেন” ভোলায় অনেক গ্যাস আছে। কোরিয়ান হুন্দাই কোম্পানি ও স্যামসাং কোম্পানি ভোলা এসে দেখে গেছে। স্যামসাং আরও ৪০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনকেন্দ্র নির্মাণ করবে।

শ্রমিকদের মন্ত্রী বলেন” বাংলাদেশের উন্নয়নে শ্রমিকদের যথেষ্ট অবদান আছে। তৈরি পোশাক খাতে প্রায় ৪৫ লাখ শ্রমিক কাজ করে, যার মধ্যে ৮০ শতাংশ নারী। শ্রমিকেরা তাঁদের ঘামের বিনিময়ে দেশের অর্থনীতির চাকা উন্নয়নের দিকে টেনে চলেছে। আজকে আমরা স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হতে চলেছি, সেখানেও শ্রমিক-মেহনতি মানুষের অবদান রয়েছে। যেখানে রয়েছি, শ্রমিকদের স্বার্থে লক্ষ রাখা প্রয়োজন।’

সম্প্রতি ভোলা সদরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদেরকে ঘটনা স্থলে দেখতে যান বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

এসময় বাণিজ্যমন্ত্রী ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সাথে আলাপ কালে বলেন” ভোলা শহরে যে অগ্নিকাণ্ড ঘটেছে, তাতে যাঁরা ক্ষতিগ্রস্ত, সেই ব্যবসায়ী, শ্রমিক-কর্মচারীদের প্রতি সহানুভূতি রইল। তাঁদেরকে আমরা সাহায্য করব।

আজ বিকেলে বোরহানউদ্দিন উপজেলা আওয়ামীলীগ আয়োজিত এমপি আলী আজম মুকুলের রোগমুক্তি চেয়ে দোয়া ও মোনাজাত অনুষ্ঠানে যোগদেন বানিজ্যমন্ত্রী।

বানিজ্যমন্ত্রী; এমপি আলী আজম মুকুলের রোগমুক্তি চেয়ে দোয়া ও মোনাজাত আনুষ্ঠানে বক্তব্য রাখেন।

এসময় উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আঃ কুদ্ দূস, উপজেলা চেয়ারম্যান, দৌলতখান ও ভোলা সদর সহ জেলার সিনিয়র নেতারা।

তোফায়েল আহম্মেদ বলেন, মুকুল আমার অতি আদরের। ও ওর মায়ের সেবা করেছে। ও আমার সেবা করেছে। ওকে আমি দেখতে গিয়েছি, মুকুল আমাকে কাকু বলে ডেকেছে।

কান্নাজরিত কন্ঠে মন্ত্রী বলেন, মুকুলের জন্য আপনারা অনেক দোয়া করেছেন, আমি শুনেছি। আপনারা সবাই মুকুলের জন্য দোয়া করবেন। সে আপনাদের মাঝে আবার ফিরে আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top