বোরহানউদ্দিনে ২৯২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান

Picsart_24-06-11_20-22-00-175-scaled.jpg

{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":[],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{},"is_sticker":false,"edited_since_last_sticker_save":false,"containsFTESticker":false}

বোরহানউদ্দিন উপজেলা ভূমিহীন ও গৃহহীন ঘোষনা করা হয়েছে। বোরহানউদ্দিন উপজেলা প্রশাসন উপজেলা পরিষদ মিলনায়তনে ভিডিও লিংক এর মাধ্যমে সংযুক্ত ছিলো। গণভবন প্রান্ত হতে অনুষ্ঠানটি সকালে শুরু হয়ে যোহরের আযানের পরপরই শেষ হয়।

সাগর চৌধুরীঃ আজ মঙ্গলবার (১১ জুন ২০২৪) সকালে বোরহানউদ্দিন উপজেলা প্রশাসন আয়োজিত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ক্ষুধামুক্ত-দারিদ্র্যমুক্ত সোনার বাংলা বিনির্মাণে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না”- এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ভূমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ম পর্যায়ের (২য় ধাপ) গৃহসমূহ উপকারভোগী পরিবারের নিকট জমিসহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেছেন।

বোরহানউদ্দিন উপজেলা প্রশাসন উপজেলা পরিষদ
মিলনায়তনে ভিডিও লিংক এর মাধ্যমে সংযুক্ত ছিলো। গণভবন প্রান্ত হতে অনুষ্ঠানটি সকালে শুরু হয়ে যোহরের আযানের পরপরই শেষ হয়।

বোরহানউদ্দিন উপজেলায় এ পর্যন্ত ১ম পর্যায়ে ২৮টি, ২য় পর্যায়ে ১৬টি, ৩য় পর্যায়ে ১৪২টি এবং ৪র্থ পর্যায়ে ১০৬টি-সহ মোট ২৯২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়।

৫ম পর্যায়ে (২য় ধাপ) সাচড়া, টবগী ইউনিয়নের দালালপুর মৌজায় এবং কাচিয়া ইউনিয়নের পদ্মামনসা মৌজায় ২৩৩টি একক গৃহ নির্মাণ করা হয়েছে। এছাড়াও কাচিয়া ইউনিয়নের পদ্মামনসা আবাসন প্রকল্পের জরাজীর্ণ ব্যারাকের স্থলে ১৩২টি
একক গৃহ নির্মাণ করা হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে প্রদত্ত নমুনা মোতাবেক কবুলিয়ত দলিল সম্পাদন,নামজারি সম্পন্ন ও গৃহ প্রদানের সার্টিফিকেট প্রস্তুত করা হয়েছে।

প্রকল্প এলাকায় সুপেয় পানি ও বৈদ্যুতিক সংযোগের ব্যবস্থা করা হয়েছে।

এর মধ্য দিয়ে উপকারভোগীগণ এবং পরবর্তীতে তাদের ওয়ারিশগণ ০২ (দুই) শতাংশ জমিসহ গৃহের মালিকানা লাভ করবেন।

আজকের ঘর ও জমি বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রায়হান-উজ্জামান।

উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান জাফর উল্লাহ চৌধুরী, বোরহানউদ্দিন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ আলী হিরা,মহিলা নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান রেনু, সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইমরান জাহিদ খান , বোরহানউদ্দিন থানার ওসি শাহিন ফকির বিপিএম,মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ সহ সেবাভূগী স্থানীয়রা।

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিন উপজেলা ভূমিহীন ও গৃহহীন ঘোষনা করা হবে

আরও সংবাদ পড়ুন।

শেখ হাসিনা সরকার জেলেদের জন্য কাজ করছে – আলী আজম মুকুল এমপি

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিনে জেলেদের মাঝে ৪২ টি বকনা বাছুর বিতরণ

আরও সংবাদ পড়ুন।

আমাদের সকলকে নির্বাচন কমিশনের আইন মানতে হবে – জেলা প্রশাসক আরিফুজ্জামান

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিনে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন ও সমাপনী

আরও সংবাদ পড়ুন।

ভোলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিনে জাটকা সংরক্ষণ সপ্তাহ ২০২৪ উদযাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top