বোরহানউদ্দিনে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন ও সমাপনী

Picsart_24-04-19_12-16-50-244.jpg

বোরহানউদ্দিনে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন ও সমাপনী

উপজেলা প্রতিনিধিঃ আজ বৃহস্পতিবার (১৮ এপ্রিল ২০২৪)
প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ শীর্ষক প্রতিপাদ্য নিয়ে ভোলার বোরহানউদ্দিনে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে। প্রদর্শনী শেষে বিভিন্ন বিভাগে বিজয়ী খামারিদের মাঝে পুরস্কার স্বরূপ নগদ অর্থ বিতরণ করা হয়।

বোরহানউদ্দিন উপজেলার টবগী ইউনিয়নের উদয়পুর রাস্তার মাথার দক্ষিণ পাশে, প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল বোরহানউদ্দিন ভোলার আয়োজনে অনুষ্ঠিত হলো দিনব্যাপী “প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১৪।

শুরুতেই ভার্চুয়ালি যুক্ত থেকে সারাদেশে একযোগে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধান অতিথি সংসদ সদস্য আলী আজম মকুল এর অনুমতি ক্রমে উপজেলা নির্বাহী অফিসার রায়হান-উজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ।

সার্বিক তত্ত্বাবধানে দায়িত্ব পালন করেছেন টবগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিমউদ্দিন হাওলাদার যিনি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় (বাংলাদেশ) এর যুগ্ম সাধারণ সম্পাদক, ভোলা জেলার সাধারণ সম্পাদক এবং বোরহানউদ্দিন উপজেলা সভাপতি। তিনি নিজে প্রত্যক্ষভাবে হাঁস মুরগি, গরু-ছাগলের খামারের সাথে সম্পৃক্ত।

আরও উপস্থিত ছিলেন, অফিসার ইনচার্জ শাহিন ফকির, সার্বিকভাবে সহায়তা করেছেন ডা: কে, এম, আসাদুজ্জামান উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সদস্য সচিব, প্রাণিসম্পদ প্রদর্শনী কমিটি বোরহানউদ্দিন, ভোলা।

দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা।

এ সময় সরকারি সকল দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, গণমাধ্যমকর্মী, প্রাণিসম্পদ খামারি ও উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

বোরহানউদ্দিন উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে এবং প্রাণিসম্পদ ডেইরী উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগিতায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীতে মোট ২৫ টি স্টলে সফল উদ্যোক্তা ও খামারিরা অংশ নেন। অনুষ্ঠান শেষে বিভিন্ন বিভাগে বিজয়ী সফল খামারিদের মাঝে পুরস্কারের নগদ অর্থ বিতরণ করা হয়। গরু খামারিদের ভিতর থেকে প্রথম পুরস্কার গ্রহণ করেন স্বপন মাতবর,দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার গ্রহণ করেন যথাক্রমে বাবুল হাওলাদার ও কামরুল ইসলাম। ছাগল পালনে প্রথম পুরস্কার গ্রহণ করেন সাইমন কাজী দ্বিতীয় কামরুল ইসলাম। এছাড়াও হাঁস-মুরগি কবুতর খামারিদের ও যথাক্রমে পুরস্কার বিতরণ করা হয়।

আরও সংবাদ পড়ুন।

প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান

আরও সংবাদ পড়ুন।

‘পিপিআর রোগ নির্মূল ও ক্ষুরারোগ নিয়ন্ত্রণ’ প্রকল্পের দেশব্যাপী টিকা প্রদান কার্যক্রমের উদ্বোধন

আরও সংবাদ পড়ুন।

সার্ক অঞ্চলে প্রাণিরোগ প্রতিরোধ ও ওয়ান হেলথ বাস্তবায়নে একযোগে কাজ করতে হবে – মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

আরও সংবাদ পড়ুন।

ভোলা জেলা প্রানী সম্পদ কর্মকর্তা ইন্দ্রজিৎ এর অনিয়ম ও দূর্নীতি

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিনে জাটকা সংরক্ষণ সপ্তাহ ২০২৪ উদযাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top