গৌরনদী’র সাবেক হিসাব রক্ষণ কর্মকর্তা সুধাংশু কুমার ও তার স্ত্রী পরমিতার বিরুদ্ধে – দুদকের মামলা

Picsart_22-12-05_19-29-10-639.jpg

আসামিদের বরিশাল সদরের কাশিপুর মৌজায় ৬.৫০ শতাংশ জমিতে অবস্থিত ৫ তলা ভবন, একই এলাকায় ২.১৮ শতাংশ ও ৫.৭৪ শতাংশ জমি, বরিশাল সদরের মাতাসার মৌজায় ১৫ শতাংশ জমি, ব্যাংকে গচ্ছিত ১০ লাখ ৩২ হাজার ৫৪০ টাকা ও  হার্ড জিপ মোটর গাড়ি।

সাগর চৌধুরীঃ বরিশালের গৌরনদী উপজেলার সাবেক হিসাব রক্ষণ কর্মকর্তা সুধাংশু কুমার হাওলাদার এবং তার স্ত্রী ও শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স পরমিতা মজুমদারের বিরুদ্ধে, তিন কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আলাদা দুইটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গতকাল মঙ্গলবার (৯ জানুয়ারি ২০২৪) দুদকের বরিশাল সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির উপসহকারী পরিচালক এ. এম তাহের বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদকের ঊর্ধ্বতন একটি সূত্র গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রথম মামলায় সাবেক হিসাব রক্ষণ কর্মকর্তা সুধাংশু কুমার হাওলাদারের বিরুদ্ধে ২১ লাখ ৫১ হাজার ২০৪ টাকার দায়-দেনা থাকার মিথ্যা তথ্য প্রদান করা এবং এক কোটি ৩১ লাখ ৪৪ হাজার ৮৩২ টাকার আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। একই সঙ্গে স্ত্রী ও সন্তানের নামে সম্পদ গড়ার তথ্য গোপন করার অভিযোগ আনা হয়েছে।

অন্যদিকে, দ্বিতীয় মামলায় সুধাংশু কুমারের স্ত্রী শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স পরমিতা মজুমদারের বিরুদ্ধে এক কোটি ৬১ লাখ ৭৬ হাজার ১৭৬ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং স্বামীর কাছ থেকে দান সূত্রে পাওয়া ৪৭ লাখ ৫০ টাকার হার্ড জিপ মোটর গাড়ির তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে।

দুইটি মামলায় আসামিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২), ২৭(১) ধারা ও মানি লন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ এর ২) ধারায় অভিযোগ আনা হয়েছে। 

আসামিদের বিরুদ্ধে ২০২০ সালের অভিযোগ আমলে নিয়ে অনুসন্ধান শুরু করে দুদক। অনুসন্ধান পর্যায়ে ওই বছরের ৪ মার্চ আলাদা সম্পদের নোটিশ দিয়েছিল অনুসন্ধান কর্মকর্তা।

তাদের উল্লেখযোগ্য সম্পদের মধ্যে রয়েছে, বরিশাল সদরের কাশিপুর মৌজায় ৬.৫০ শতাংশ জমিতে অবস্থিত ৫ তলা ভবন, একই এলাকায় ২.১৮ শতাংশ ও ৫.৭৪ শতাংশ জমি, বরিশাল সদরের মাতাসার মৌজায় ১৫ শতাংশ জমি, ব্যাংকে গচ্ছিত ১০ লাখ ৩২ হাজার ৫৪০ টাকা ও  হার্ড জিপ মোটর গাড়ি।

আরও সংবাদ পড়ুন।

লালমোহন পৌরসভার মেয়র তুহিন সহ ৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা

আরও সংবাদ পড়ুন।

চরফ্যাশন উপজেলা সাব রেজিস্ট্রার ও এর কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে – দুদকের অভিযান

আরও সংবাদ পড়ুন।

জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ সেগুনবাগিচা কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে – দুদকের অভিযান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top