প্রধানমন্ত্রীকে কটূক্তি করায়; ইমাম গ্রেফতার

PicsArt_07-19-12.11.52.jpg

প্রধানমন্ত্রীকে কটূক্তি করায়; ইমাম গ্রেফতার

জেলা প্রতিনিধিঃ ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি ও সাম্প্রদায়িক উস্কানিমূলক পোস্ট দেওয়ায় মাওলানা আব্দুর রহমান দিদারী নামে এক ইমামকে গ্রেফতার করেছে বগুড়ার শেরপুরের থানা পুলিশ।

শেরপুরের বগড়া কলোনী এলাকা থেকে গ্রেফতার করে ডিজিটাই আইনে মামলা দায়েরে পর আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। মাওলানা দিদারী মানবতা বিরোধী অপরাধে যাবজ্জীবন সাজা প্রাপ্ত দেলোয়ার হোসেন সাঈদীর দণ্ডে ক্ষুব্ধ ছিলেন।

মাওলানা আব্দুর রহমান দিদারী বগুড়া জেলার নন্দীগ্রাম উপজেলার ধুন্দার গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে এবং শেরপুর উপজেলার বাগড়া কলোনী জামে মসজিদের ইমাম ছিলেন।

শেরপুর থানা পুলিশ জানায়, দিদারী মসজিদে ঈমামতি ও ওয়াজ মাহফিল করে জীবিকা নির্বাহ করে আসছিলেন। মাওলানা দেলোয়ার হোসেন সাঈদী মানবতা বিরোধী অপরাধের কারণে যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত হলে তিনি আরও ক্ষুব্ধ হয়ে উঠেন। এরই প্রেক্ষিতে বিভিন্ন মসজিদ ও ইসলামী জালসায় সরকারের বিরুদ্ধে উস্কানীমূলক বক্তব্যের পাশাপাশি তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে এবং সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয় এমন বিভিন্ন ধরনের আপত্তিকর ও মানহানীকর পোস্ট করেন।

তার এমন কর্মকাণ্ডে শেরপুর উপজেলার ১নং কুসুম্বী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জুলফিকার আলী সঞ্জু শুক্রবার তার বিরুদ্ধে শেরপুর থানায় মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে অতিরিক্ত পুলিশ সুপার শেরপুর সার্কেল মো. গাজিউর রহমানের নেতৃত্বে অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান, পুলিশ পরিদর্শক (তদন্ত ) আবুল কালাম আজাদ ও এসআই সাচ্চু বিশ্বাসসহ শেরপুর থানা পুলিশের একটি দল রাতেই তাকে গ্রেফতার করে।

এ ব্যাপারে শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান বলেন, তার বিরুদ্ধে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। জিজ্ঞাসাবাদে তিনি অভিযোগ স্বীকার করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top