নিরীক্ষা ও হিসাব বিভাগের ভাবমূর্তি ক্ষুণ্ণের অপচেষ্টা চলছে

Picsart_24-09-13_08-16-00-247.jpg

{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":[],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{},"is_sticker":false,"edited_since_last_sticker_save":false,"containsFTESticker":false}

বিসিএস অডিট অ্যান্ড অ্যাকাউন্টস অ্যাসোসিয়েশন। 

বিশেষ প্রতিবেদকঃ নিরীক্ষা ও হিসাব বিভাগে কর্মরত কতিপয় কর্মচারীগণ কর্তৃক বিভিন্ন সভা-সমাবেশ এবং সামাজিক যোগাযোগমাধ্যমে ক্যাডার কর্মকর্তাগণকে জড়িয়ে বিভিন্ন মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রচার এবং অশোভনীয় শব্দ ব্যবহার করা হচ্ছে বলে জানিয়েছে বিসিএস অডিট অ্যান্ড অ্যাকাউন্টস অ্যাসোসিয়েশন। 

সংস্থাটি বলছে, মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রচার করে দাপ্তরিক কার্যক্রম থেকে বিরত থাকা এবং বাধা প্রদান করার কারণে অডিট অ্যান্ড অ্যাকাউন্টস ডিপার্টমেন্টের ভাবমূর্তি ও ক্যাডার কর্মকর্তাগণের মর্যাদা ক্ষুণ্ন করাসহ কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে পারস্পরিক সম্পর্ক বিনষ্ট করার অপচেষ্টা চলছে। 

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর ২০২৪) সকালে ‘বিসিএস: অডিট অ্যান্ড অ্যাকাউন্টস অ্যাসোসিয়েশন’ এর সভাপতি এ এইচ এম শামসুর রহমান ও মহাসচিব এস এম রেজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, অডিট অ্যান্ড অ্যাকাউন্টস ডিপার্টমেন্টের সকল কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে পারস্পরিক সৌহার্দপূর্ণ পরিবেশ বজায় রেখে বিগত সময় হতে ডিপার্টমেন্টের কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। গভীর উদ্বেগের সাথে সম্প্রতি লক্ষ করা যাচ্ছে যে অডিট অ্যান্ড অ্যাকাউন্টস ডিপার্টমেন্টে কর্মরত কতিপয় কর্মচারীগণ কর্তৃক বিভিন্ন সভা-সমাবেশ এবং সামাজিক যোগাযোগমাধ্যমে ক্যাডার কর্মকর্তাগণকে জড়িয়ে বিভিন্ন মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রচার এবং অশোভনীয় শব্দ ব্যবহার করা হচ্ছে। একইসাথে কিছুদিন যাবত কতিপয় কর্মচারী দাপ্তরিক কার্যক্রম পরিচালনা থেকে বিরত রয়েছেন এবং অন্যের কার্যক্রমে বাধা সৃষ্টি করছেন। ফলে সারা দেশের অডিট অ্যান্ড অ্যাকাউন্টস ডিপার্টমেন্টের আওতাধীন বিভিন্ন কার্যালয়ে আগত সেবা প্রার্থীগণের সেবাপ্রাপ্তি বিঘ্নিত হওয়াসহ রাষ্ট্রীয় কার্যক্রম ব্যাহত হচ্ছে।

প্রেস বিজ্ঞপ্তি আরও বলা হয়েছে, এ সকল মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রচার করে দাপ্তরিক কার্যক্রম থেকে বিরত থাকা এবং বাধা প্রদান করার কারণে অডিট অ্যান্ড অ্যাকাউন্টস ডিপার্টমেন্টের ভাবমূর্তি ও ক্যাডার কর্মকর্তাগণের মর্যাদা ক্ষুণ্ন করাসহ কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে পারস্পরিক সম্পর্ক বিনষ্ট করার অপচেষ্টা চলছে। উক্ত বিষয়ে বিসিএস অডিট অ্যান্ড অ্যাকাউন্টস অ্যাসোসিয়েশন তীব্র নিন্দা জ্ঞাপন করছে এবং একই সাথে পূর্বের ন্যায় কাজের সুষ্ঠু পরিবেশ বজায় রাখার জন্য সকলের সৌহার্দপূর্ণ ও দায়িত্বশীল আচরণ কামনা করছে।

উল্লেখ্য, কয়েক দিন ধরে একই পদে দুই গ্রেডের বৈষম্যের কারণে অডিটর পদকে দশম গ্রেডে উন্নীত করার দাবিতে টানা অবস্থান কর্মসূচি পালন করছেন দেশের নিরীক্ষা ও হিসাব বিভাগের অডিটররা।

বাংলাদেশের মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি), হিসাব মহানিয়ন্ত্রক (সিজিএ) ও কন্ট্রোলার জেনারেল অব ডিফেন্স ফাইন্যান্স (সিজিডিএফ) কার্যালয় এবং এর অধীন সব দপ্তরের কার্যক্রম বিঘ্নিত হচ্ছে।

আরও সংবাদ পড়ুন।

চাটুকার, দুর্নীতি পরায়ণ ও অযোগ্য সিএজি নূরুল ইসলামের পদত্যাগ দাবি

আরও সংবাদ পড়ুন।

দশম গ্রেড বাস্তবায়নের দাবিতে অডিটরদের কর্মবিরতি; গণ–অবস্থান 

আরও সংবাদ পড়ুন।

জনগণের অর্থের সঠিক ব্যয় নিশ্চিত করতে সিএজি’কে রাষ্ট্রপতির নির্দেশ

আরও সংবাদ পড়ুন।

২০২৩ সালের জুন পর্যন্ত ৮৭ লাখ কোটি টাকার অডিট আপত্তি; জাতীয় বাজেটের তুলনায় ১৩ গুণ বেশি

আরও সংবাদ পড়ুন।

ক্ষমতা খর্ব হলো অডিট কর্মকর্তাদের; নথিপত্র যাচাই-বাছাই করতে পারবে না নিরীক্ষা বিভাগ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top