বিটিভির চট্টগ্রাম কেন্দ্রের জিএম নূর আনোয়ার হোসেন এর বিরুদ্ধে অভিযোগ

Picsart_24-09-01_21-55-26-269.jpg

{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":[],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{},"is_sticker":false,"edited_since_last_sticker_save":false,"containsFTESticker":false}

বিটিভির চট্টগ্রাম কেন্দ্রের জিএম নূর আনোয়ার হোসেন এর বিরুদ্ধে অভিযোগ

বিটিভির চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপকের (জিএম) বিরুদ্ধে তার পদোন্নতি ও অর্থ লুটপাটের বিষয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় তদন্ত করছে।

সাবেক প্রধানমন্ত্রীর প্রয়াত এক রাজনৈতিক উপদেষ্টার একটি সুপারিশপত্র বা জিও লেটারের আশীর্বাদ দিয়ে নূর আনোয়ার হোসেন বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক হয়েছেন বলে অভিযোগ করা হয়েছে।

সরকারি নিয়োগ বিধিমালার প্রতিটি পর্যায় উপেক্ষা করে এক পদ থেকে নিয়োগ দিয়ে তাকে একটি কেন্দ্রের শীর্ষ পদে পদায়ন করা হয় বলেও অভিযোগ করা হয়েছে।

এই অভিযোগে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় তার বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠন করেছে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সূত্র জানায়, বিটিভির চট্টগ্রাম কেন্দ্রে মহাব্যবস্থাপক চলতি দায়িত্বে নূর আনোয়ার হোসেন। ২০০৭ সালের ১০ জানুয়ারি তিনি বিটিভিতে অডিয়েন্স রিসার্চ অফিসার/স্ক্রিপ্ট অ্যান্ড মনিটরিং এডিটর (গ্রেড-২) হিসেবে যোগ দেন। ২০০৯ সালের ৪ জুন তত্কালীন প্রধানমন্ত্রীর উপদেষ্টা প্রয়াত এইচ টি ইমামের লিখিত সুপারিশের ভিত্তিতে ৯ জুন নূর আনোয়ার হোসেনকে বিধিবহির্ভূতভাবে স্থায়ী পদ প্রযোজক (গ্রেড-২) পদায়ন করে বিটিভি।

পরে রাজনৈতিক প্রভাবে ২০১৪ সালের ১৩ জানুয়ারি প্রযোজক (গ্রেড-১) পদে পদোন্নতি এবং ঐ বছরের ২৩ সেপ্টেম্বর তাকে নির্বাহী প্রযোজক এবং ২০২০ সালের ২১ সেপ্টেম্বর কট্রোলার/প্রোগ্রাম ম্যানেজার হিসেবে পদোন্নতি  দেয় বিটিভি।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ঐ সূত্রটি জানায়, ২০২৩ সালের ৪ জানুয়ারি নূর আনোয়ার হোসেনকে বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক (চলতি দায়িত্ব) হিসেবে পদায়ন করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

এদিকে, বিটিভির ১৪ কর্মকর্তার এক আবেদনের পরিপ্রেক্ষিতে নূর আনোয়ার হোসেনের নিয়োগ, পদোন্নতি থেকে পদায়নে অনিয়ম রয়েছে উল্লেখ করে চলতি বছরের ৯ এপ্রিল তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে চিঠি দেয় বিটিভির মহাপরিচালক ড. মো. জাহাঙ্গীর আলম। ঐ চিঠিতে উল্লেখ করা হয়, বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে সাময়িকভাবে পদায়নকৃত সংশ্লিষ্ট কর্মকর্তার (নূর আনোয়ার হোসেন) নিজস্ব ফিডার লাইনে (অডিয়েন্স রিসার্চ অফিসার/স্ক্রিপ্ট অ্যান্ড মনিটরিং এডিটর (গ্রেড-১) পদে পদোন্নতি না দিয়ে অন্য স্থায়ী ফিডারে প্রযোজক (গ্রেড-২) পদে পদায়ন ও পদোন্নতি প্রদান বিধিসম্মত নয়।

এসব ব্যাপারে বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক নূর আনোয়ার হোসেন বলেন, আমি একজন সরকারি চাকরিজীবী। সরকার আমাকে যেভাবে যে আদেশ দিবে, সেটা পালন করা আমার দায়িত্ব। আমি তাই করেছি।

বিটিভির মহাপরিচালক ড. মো. জাহাঙ্গীর আলম বলেন, আমার নজরে আসার পর বিষয়টি তদন্ত করতে পাঠিয়েছি। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় বিষয়টি তদন্ত করছে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) তন্ময় দাস গতকাল গণমাধ্যমে বলেন, বিষয়টি তদন্ত করা হচ্ছে। এ ব্যাপারে রবিবার অভিযুক্ত নূর আনোয়ার হোসেন তদন্ত কমিটির কাছে তার বক্তব্য দিবেন। এরপর অভিযোগকারীদের বক্তব্য নেওয়া হবে। বিষয়টি তদন্ত করে আমরা রিপোর্ট সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জমা দেব।

আরও সংবাদ পড়ুন।

ইশরাত জাহান কেয়া বিটিভির নতুন জিএম

আরও সংবাদ পড়ুন।

সরকারের ২১ কোটির টাকা আত্মসাৎ – বিটিভির জিএম মাহফুজার বিরুদ্ধে অনুসন্ধানে দুদক

আরও সংবাদ পড়ুন।

বাংলাদেশ টেলিভিশন এর প্রধান প্রকৌশলী’র বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে – দুককের অভিযান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top