অবসরে যাওয়া ৫ কর্মকর্তা চুক্তিতে সচিব হলেন

Picsart_23-12-06_09-33-27-849.jpg

বিশেষ প্রতিবেদকঃ অবসরে যাওয়া পাঁচ অতিরিক্ত সচিবকে চুক্তিভিত্তিক সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তাদের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, জননিরাপত্তা বিভাগ, রেলপথ মন্ত্রণালয় ও রাষ্ট্রপতি কার্যালয়ের জন বিভাগের সচিব নিয়োগ দিয়ে আজ শনিবার প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিবদের অন্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে দুই বছরের জন্য চুক্তিতে এই নিয়োগ দেওয়া হয়েছে। তাদের মধ্যে অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব ড. শেখ আব্দুর রশিদকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব, মো. এহছানুল হককে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব করা হয়েছে। এছাড়া অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব ড. মোহাম্মদ আব্দুল মোমেনকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব, ড. নাসিমুল গনিকে রাষ্ট্রপতি কার্যালয়ের জন বিভাগের সচিব এবং এম এ আকমল হোসেন আজাদকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব নিয়োগ দেওয়া হয়েছে।

আওয়ামী লীগ সরকারের পতনের পর দায়িত্ব নেওয়া অন্তর্বর্তীকালীন সরকার সম্প্রতি এসব মন্ত্রণালয়ের সচিবদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল এবং কাউকে অন্য মন্ত্রণালয়ে বদলি করেছে।

আরও সংবাদ পড়ুন।

১০ সচিবের চুক্তি বাতিল

আরও সংবাদ পড়ুন।

চুক্তি থেকে কবে মুক্তি মিলবে পাঞ্জেরী? ক্ষোভ, দুঃখ ও কষ্টে চাপা পড়েছে জনপ্রশাসন!

আরও সংবাদ পড়ুন।

ক্যাডার কর্মকর্তারা বৈষম্যৈ ও বঞ্চনার শিকার; ক্ষোভ ও অসন্তোষ ক্রমেই বাড়ছে

আরও সংবাদ পড়ুন।

চলতি মাসে আরও উপসচিব-অতিরিক্ত সচিব পদোন্নতি; উপেক্ষিত বিধিমালা

আরও সংবাদ পড়ুন।

জনপ্রশাসনের তিন পদে পদোন্নতি; তিন শতাধিক কর্মকর্তার তথ্য যাচাই বাছাই চলছে

আরও সংবাদ পড়ুন।

জনপ্রশাসন নীতিমালা ২০২২; এসি ল্যান্ড হিসেবে অভিজ্ঞতা ছাড়া ইউএনও নয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top