অপহরণ ও চাঁদা দাবি: পুলিশের এসআইসহ ৫ জনের কারাদণ্ড

Picsart_24-07-03_19-11-18-179.jpg

{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":[],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{},"is_sticker":false,"edited_since_last_sticker_save":false,"containsFTESticker":false}

অপরাধ প্রতিবেদকঃ আজ বুধবার (৩ জুলাই ২০২৪)সিরাজগঞ্জে ট্রাকের চালক ও সহকারীকে অপহরণ, চাঁদা দাবি ও ২৫২ বস্তা পেঁয়াজ লুটের মামলায় পুলিশের এসআই সহ পাঁচজনকে পৃথক দুটি ধারায় ২১ বছরের সাজা দিয়েছেন আদালত। 

একই সঙ্গে দুটি ধারায় প্রত্যককে ৪০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। অপর আসামিকে দুই বছরের কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ এম আলী আহমেদ এ রায় দেন। জেলা ও দায়রা জজ আদালতের পিপি আব্দুর রহমান ও স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার নাটুপাড়া পুলিশ ফাঁড়ির এসআই মাইনুল হাসান, সলঙ্গা থানার সহকারী এএসআই মতিউর রহমান খান, সলঙ্গা থানার পাটধারী গ্রামের রেজাউল করিম রনি, হাসানপুর গ্রামের সবুজ আলী, বাগুন্দা গ্রামের আনিস ড্রাইভার ও সিরাজগঞ্জ সদরের কান্দাপাড়া গ্রামের সাব্বির আলম সবুজ।

তবে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আসামি মিন্টু ও মনসুর আলীকে বেকসুর খালাস দেওয়া হয়। দণ্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে সাব্বির আলম সবুজ ছাড়া অন্য আসামিরা পলাতক রয়েছেন।

মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, ২০১৭ সালের ১০ জুলাই রাতে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ বন্দর থেকে ২৫২ বস্তা ভারতীয় পেঁয়াজের একটি ট্রাক নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওনা হন চালক মো. মোরশেদ আলী ও তার সহকারী রবিউল।

ট্রাকটি সিরাজগঞ্জের সলঙ্গা থানার র‍্যাব-১২-এর কার্যালয়ের সামনে সমবায় পেট্রলপাম্পে টয়লেট ব্যবহারের জন্য থামানো হয়। এ সময় পুলিশ সদস্য পরিচয়ে ট্রাকের চালক ও সহকারীকে প্রাইভেট কারে করে অজ্ঞাত স্থানে আটক রেখে ট্রাকের মালিকের কাছে ৩ লাখ টাকা চাঁদা দাবি করা হয়।

এ ঘটনায় ট্রাকের মালিক মজিবুর রহমান সিরাজগঞ্জের সলঙ্গা থানায় অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে মামলা করেন। পুলিশ তদন্ত শেষে সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার নাটুপাড়া পুলিশ ফাঁড়ির এসআই মাইনুল হাসান, সলঙ্গা থানার এএসআই মতিউর রহমান খানসহ আটজনকে শনাক্ত করে তাঁদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top