দৌলতখানে জেলেদের চাল দেওয়া হয় নি; দুঃখ, কষ্টে কেউ খোঁজ রাখে নি জেলেদের

Picsart_24-05-13_17-16-54-650-scaled.jpg

{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":[],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{},"is_sticker":false,"edited_since_last_sticker_save":false,"containsFTESticker":false}

শতাধিক জেলেরা গণমাধ্যমে জানিয়েছেন। যে জনপ্রতিনিধিরা জনগণের সেবা করবে বলে আশ্বাস ও বিশ্বাস করতে বলেছিল, সেই জনপ্রতিনিধিরা সাধারণ জনগনের বা জেলেদের মুখের খাবার চাল বণ্টন করতে পারে নি। অভিযান শেষ হয়েছে গতমাসে। এইমাসের অর্ধেক শেষ হলেও চাল পায় নি দৌলতখান উপজেলার সব কয়টি ইউনিয়নের জেলেরা।

সাগর চৌধুরীঃ ১মার্চ ২০২৪ থেকে ভোলা জেলার মেঘনা ও তেতুলিয়া নদীসহ দেশের ৫টি অভয়াশ্রমে মাছ ধরা নিষেধাজ্ঞা ছিল। গত ৩০ এপ্রিল ২০২৪ রাত ১২টায় শেষ হয়েছে জাটকা রক্ষায় অভয়াশ্রম কর্মসূচি। কিন্তু দৌলতখান উপজেলায় জেলেদের জন্য বরাদ্দ দেওয়া দ্বিতীয় কিস্তির চাল এখনো বিতরণ করা হয়নি।

দুঃখ কষ্ট জেলেরা দিন পার করলেও খোঁজ খবর রাখে নি কেউ। জেলেরা চাল পায় নি। শতাধিক জেলেরা গণমাধ্যমে জানিয়েছেন।

যে জনপ্রতিনিধিরা জনগণের সেবা করবে বলে আশ্বাস ও বিশ্বাস করতে বলেছিল, সেই জনপ্রতিনিধিরা সাধারণ জনগনের বা জেলেদের মুখের খাবার চাল বণ্টন করতে পারে নি। অভিযান শেষ হয়েছে গতমাসে। এইমাসের অর্ধেক শেষ হলেও চাল পায় নি দৌলতখান উপজেলার সব কয়টি ইউনিয়নের জেলেরা।

কি এক অদৃশ্য কারণে দৌলতখান উপজেলায় জেলেদের চাল দেওয়া আটকে গেছে। এর উত্তর স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গণ জবাব দিতে বাধ্য। সংবিধান ও স্থানীয় সরকার মন্ত্রলায়ে এইসব বিষয়ে উল্লেখ করা হয়েছে।

জেলের চাল বিতরনের বিষয়ে জানতে চাইলে, স্থানীয় সংবাদ কর্মীদের সাথে অশালীন ভাষা ব্যবহার করছেন বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, অভিযোগ করেন দৌলতখান উপজেলার স্থানীয় সংবাদ কর্মীরা।

দৌলতখান উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহফুজুল হাছনাইন এর কাছে জেলেদের চাল বিতরন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আপনি আমাকে ফোন করেছেন আমি নির্বাচন ট্রেনিং।

চালের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, চাল অভিযানের মধ্যে দিলেই ভালো হতো। তারপরও আমি খুব দ্রুত চাল দেওয়ার অনুরোধ করব।

দৌলতখান উপজেলা নির্বাহী অফিসার পাঠান মোঃ সাইদুজ্জামান আজ দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যলয়ে বলেন, চালের একটু সংকট ছিল। আমরা কাটিয়ে উঠতে সক্ষম হয়েছি। খুব দ্রতই বিতরণের জন্য প্রত্যেক ইউনিয়নের চেয়ারম্যানদের ডিউ দেওয়া হয়েছে।

জেলের চাল বিতরনের বিষয়ে জানতে চাইলে, স্থানীয় সংবাদ কর্মীদের সাথে অশালীন ভাষা ব্যবহার করছেন বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, অভিযোগ দৌলতখান উপজেলার স্থানীয় সংবাদ কর্মীদের। এই বিষয়ে জানতে চাইলে
তিনি জানান,এমনটা হওয়ার কথা না। তারপরও আমি খোঁজ খবর নিব।

তবে, দ্রুতই চাল বিতরন করার অনুরোধ করবো – যোগ করেন দৌলতখান উপজেলা নির্বাহী অফিসার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত, দৌলতখান উপজেলার কোন জেলেই দ্বিতীয় কিস্তি চাল পায় নি। সাধারণ জেলের নানা রকম দুঃখ কষ্টে জীবন কাটলেও কোন রাজনৈতিক নেতা খোঁজ নেয় নি, অভিযোগ জেলেদের।

আরও সংবাদ পড়ুন।

দৌলতখানে পাইজাল সহ ১৫ জন জেলেকে আটক;

আরও সংবাদ পড়ুন।

দৌলতখানের মেঘনা নদীতে মাছ ধরার অপরাধে ১৫ জেলে আটক; ১ মাসের জেল প্রত্যেকের

আরও সংবাদ পড়ুন।

ভোলা জেলার দৌলতখানে ১৩ জেলেকে ১মাস করে জেল; ৬টি নৌকা ১ লক্ষ মিটার জব্দ

আরও সংবাদ পড়ুন।

দৌলতখানে “জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩” পালন

আরও সংবাদ পড়ুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top