রাজউক প্রধান কার্যালয়ে লটারির মাধ্যমে ১২১ কর্মচারীকে বদলি

Picsart_24-03-21_16-53-44-294.jpg

বিগত বছরগুলোতে রাজউকের বদলী নিয়ে নানা রকম মুখরোচক গল্প শোনা গেলেও গত দুই বার লটারির মাধ্যমে বদলী করায়, সেবার মান যেমনি বেড়েছে তেমনি মুখরোচক গল্পও তেমনি আর শোনা যায় না। তবে, সাধারণ জনগনের ইচ্ছে কর্মচারীদের মত কর্মকর্তাদের বদলী হলেও সাধারণ জনগন সুবিধা পেত।

সাগর চৌধুরীঃ আজ বৃহস্পতিবার (২১ মার্চ ২০২৪) রাজধানীর রাজউক ভবনের সভাকক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে ১১টি পদের ১২১ জন কর্মচারীকে বদলি করা হয়। 

লটারির মাধ্যমে বদলি করা হলে স্বচ্ছতা নিশ্চিতকরণ ও কাজের গতি বাড়ার সঙ্গে সঙ্গে  নগরবাসী আরও বেশি সেবা পাবেন বলে মত রাজউক কর্মকর্তাদের।

উল্লেখ্য, এই পদগুলো হলো কানুনগো (গ্রেড-১০), ইমারত পরিদর্শক (গ্রেড-১০), হিসাবরক্ষক (গ্রেড-১১), নথিরক্ষণ কর্মকর্তা (গ্রেড-১২), নকশাকার (গ্রেড-১২), উচ্চমান সহকারী (গ্রেড-১৪), সুপারভাইজার (গ্রেড-১৬), ডাটা এন্ট্রি অপারেটর (গ্রেড-১৬), কনিষ্ঠ হিসাব সহকারী (গ্রেড-১৬), অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর (গ্রেড-১৬) এবং নথিরক্ষক (গ্রেড-১৭)।

এ সময় রাজউক চেয়ারম্যান আনিছুর রহমান মিঞা জানান, পদায়ন, বদলি ও অন্যান্য দাফতরিক কার্যক্রমের স্বচ্ছতা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ। এর অংশ হিসেবে লটারির মাধ্যমে বদলির এ উদ্যোগ নেওয়া হয়েছে। 

গত বছরের ৭ আগস্ট রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষে বিভিন্ন পদে নতুন যোগদান করা ১৩০ (একশত ত্রিশ) জন কর্মকর্তা-কর্মচারী এবং চলতি বছরের ০৭ সার্ভেয়ার পদে নতুন যোগদান করা ৩২ (বত্রিশ) জন কর্মচারীকে একই প্রক্রিয়ায় লটারির মাধ্যমে বিভিন্ন দফতরে পদায়ন করা হয়।

আজকের লটারির মাধ্যমে বদলি অনুষ্ঠানের রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের মধ্যে উপস্থিত ছিলেন- মোহাম্মদ খুরশীদ আলম, সদস্য (প্রশাসন ও অর্থ); মোহাম্মদ নূরুল ইসলাম, সদস্য (এস্টেট ও ভূমি); মেজর ইঞ্জিনিয়ার সামসুদ্দীন আহমদ চৌধুরী (অব.), সদস্য (উন্নয়ন); মোহাম্মদ আব্দুল আহাদ, এন ডি সি, সদস্য (উন্নয়ন নিয়ন্ত্রণ) সহ বিভিন্ন দফতরের সিনিয়র কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

আরও সংবাদ পড়ুন।

রাজউক তো আপদমস্তক দুর্নীতিগ্রস্ত প্রতিষ্ঠান

আরও সংবাদ পড়ুন।

হাইকোর্ট – রাজউক কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতির বিষয়ে জানতে চান

আরও সংবাদ পড়ুন।

রাজউক কি কোটিপতি বানানোর কারখানা! অবৈধ কোটিপতি কারা!

আরও সংবাদ পড়ুন।

৩০ হাজার নথি গায়েব রাজউকের, অনুসন্ধানে দুদক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top