রাজউক বলছে স্কুলের জন্য নির্ধারিত; কোম্পানি বলছে না! উদ্বিগ্ন সচেতন মহল

রাজউক বলছে স্কুলের জন্য নির্ধারিত; কোম্পানি বলছে না! উদ্বিগ্ন সচেতন মহল

নগর প্রতিবেদকঃ একজন গণমাধ্যমকর্মী হতে হলে বড় বড় ডিগ্রী থাকতে হবে? নির্দিষ্টি বিষয়ে এম ফিল করতে হবে? বা পিএইচডি ডিগ্রি থাকতে হবে? এমন কোনো ধরাবাধা নিয়ম নেই! তবে একজন সরকারি কর্মকর্তা হতে হলে তাকে নিশ্চয়ই নিদিষ্ট শিক্ষাগত যোগ্যতা বা বিশ্ববিদ্যালয়ের সার্টিফিকেট পেয়ে তবেই আবেদন করতে হয়। তারপর ধাপে ধাপে বিভিন্ন প্রশিক্ষন বা পরিক্ষার মাধ্যমে তিনি সিনিয়র হন।

সরকারী কর্মকর্তারা যেমন সৎ হন তেমনি আবার কেউ কেউ অসৎ ও হয়। সাংবাদিকদের বিষয়েও একই কথা। কিন্তু শিক্ষা সবাই গ্রহন করেন। শিক্ষাকে কেউ পন্য হিসাবে বিক্রী করেন। কেউ বা পরম শক্তি হিসাবে গ্রহন করেন।

কিন্তু সেই শিক্ষার নামে প্রহসন করে রাজধানী উন্নয়ন কতৃপক্ষ (রাজউক)। যা দেখে রাজধানীর সচেতন মহল প্রশ্ন তুলছে রাজউক কি ভাবে শিক্ষার নামে প্রহসন করে।

গতকয়েক দিন ধরে একটি ফেইসবুক পোষ্ট রাজধানী বাসির নজর কেরেছে। রাজউক সাইনবোর্ড দিয়েছে স্কুল হবে অপরপক্ষে কম্পানি সাইনবোর্ড দিয়েছে নিজস্ব সম্পত্তি। এখন কোনটা সঠিক হবে?

তাহলে কি শিক্ষার জন্য স্কুল তৈরীর কথা বলে রাজউক সাধারন মানুষের সাথে প্রতারনা করছে? স্থানীয়দের দৃষ্টি সরাতে স্কুলের সাইনবোর্ড লাগিয়েছে? অপর পক্ষে ভূমি কোম্পানিকে সুবিধা দিতে স্কুলের জন্য নির্ধারিত স্থান তুলে নিতে?

শিক্ষিত জাতী গঠন করতে শিক্ষার বা স্কুলের বিকল্প কিছু নেই। কিন্তু রাজউক যেভাবে সাধারন মানুষের সাথে প্রতারনা করছে তা বিরল। এমন প্রতারনা তারা না করলেও পারে। অন্তত শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top