বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা ও মুক্তির মেয়াদ বাড়ানোর আবেদন

Picsart_23-06-29_10-45-20-409.jpg

ফাইল ছবি।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জীবন রক্ষায় দেশের বাইরে চিকিৎসা ও তার স্থায়ী মুক্তি চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছেন তার ভাই শামীম ইস্কাদার। 

বিশেষ প্রতিবেদকঃ দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, লিভার ও হৃদ্‌রোগে ভুগছেন প্রায় ৭৯ বছর বয়সী খালেদা জিয়া। তার স্থায়ী মুক্তি ও বিদেশে চিকিৎসার সুযোগ চেয়ে এর আগেও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বেশ কয়েকবার আবেদন করেছে তার পরিবার।

গত বছরের সেপ্টেম্বরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছিলেন শামীম এস্কান্দার। পরে সেটি বিবেচনার জন্য যায় আইন মন্ত্রণালয়ে। শেষ পর্যন্ত সেই আবেদনে ইতিবাচক ফল পায়নি বিএনপি।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজা হলে কারাজীবন শুরু হয় খালেদা জিয়ার। পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায়ও তার সাজার রায় হয়।

সাজাপ্রাপ্ত হয়ে কারাবরণের পর সরকারের নির্বাহী আদেশে খালেদা জিয়া প্রায় ৬ বছরের কাছাকাছি সময় ধরে গুলশানে নিজ বাসা ‘ফিরোজায়’ রয়েছেন। মাঝে মাঝেই হাসপাতালে যেতে হচ্ছে চিকিৎসা নিতে।

এবারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জীবন রক্ষায় দেশের বাইরে চিকিৎসা ও তার স্থায়ী মুক্তি চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছেন তার ভাই শামীম ইস্কাদার। 

চলতি বছরের গত ৬ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তিনি এ আবেদন করেন।

আরও সংবাদ পড়ুন।

খালেদা জিয়া আবারও হাসপাতালে

আরও সংবাদ পড়ুন।

আজ জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী

আরও সংবাদ পড়ুন।

ভোটের মাঠে – সড়কে যান চলাচল কম, চলছে হরতাল – বিএনপি

আরও সংবাদ পড়ুন।

ছাত্রদলের নতুন কমিটি – সভাপতি রাকিবুল ইসলাম এবং সাধারণ সম্পাদক নাসির উদ্দীন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top