শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ – উপাচার্য ডা. দীন মো. নূরুল হক

Picsart_24-03-16_01-49-41-898.jpg

আজ শুক্রবার (১৫ মার্চ ২০২৪) ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এবং পরে বনানী কবরস্থানে বঙ্গবন্ধুর পরিবারের শহিদ সদস্যদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক।

সাগর চৌধুরীঃ আজ শুক্রবার (১৫ মার্চ ২০২৪) ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এবং পরে বনানী কবরস্থানে বঙ্গবন্ধুর পরিবারের শহিদ সদস্যদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন কালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক গণমাধ্যমে বলেন, বিএসএমএমইউ’র কাছে দেশের রোগীসহ মানুষের প্রত্যাশা অনেক বেশি। সেটি পূরণে সর্বশক্তি নিয়োগ করব। এ লক্ষ্যে প্রতিষ্ঠানটির চিকিৎসা শিক্ষা, চিকিৎসা সেবা ও গবেষণা তিন বিষয়েই প্রাধান্য দেওয়া হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক বলেন, এই বিশ্ববিদ্যালয়ে রয়েছে মালটিডিসিপ্লিনারি চিকিৎসার সুযোগ। এর সঙ্গে যুক্ত হয়েছে সুপার স্পেশালিটি।

বিশ্ববিদ্যালয়ের বিশাল চিকিৎসক বাহিনীকে কাজে লাগিয়ে সব ধরনের চিকিৎসার সুযোগ নিশ্চিত করা হবে। কোনো রোগী যেন প্রতারিত না হয়, চিকিৎসাসেবা বঞ্চিত না হয় সেদিকে বিশেষ গুরুত্ব দেওয়া হবে।

বিএসএমএমইউর বর্তমান উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের মেয়াদ শেষ হবে আগামী ২৮ মার্চ। এরপর অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক উপাচার্য হিসাবে দায়িত্বভার গ্রহণ করবেন।

স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ডা. দীন মো. নূরুল হককে ১১ মার্চ রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আগামী ৪ বছরের জন্য বিএসএমএমইউর উপাচার্য হিসাবে নিয়োগ দেন।

অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, গত সোমবার (১১ মার্চ ২০২৪) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ কামাল হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও আচার্যের অনুমোদনক্রমে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯৮’ এর ১২ ধারা অনুসারে অধ্যাপক ডা. দীন মো. নূরুল হককে,(প্রাক্তন মহাপরিচালক, স্বাস্থ্য অধিদপ্তর, ঢাকা) নিম্নে বর্ণিত শর্তে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ করা হল।

শর্তাবলি

(ক) উপাচার্য হিসেবে তার নিযুক্তির মেয়াদ ৪ (চার) বছর হবে।

(খ) উপাচার্য পদে তিনি তার অবসর অব্যবহিত পূর্ব পদের সমপরিমাণ বেতন-ভাতাদি প্রাপ্য হবেন।

(গ) তিনি বিধি অনুযায়ী উপাচার্যের পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।

(ঘ) উপাচার্য হিসাবে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯৬’ এর ১৪ ধারা অনুযায়ী তার দায়িত্বাবলী পালন করবেন।

(ঙ) মহামান্য রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। জনস্বার্থে জারি করা এ আদেশ ২৯ মার্চ ২০২৪ তারিখ হতে কার্যকর হবে।

আরও সংবাদ পড়ুন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক পরিচালক হিসেবে দায়িত্ব নিলেন সায়মা ওয়াজেদ

আরও সংবাদ পড়ুন।

সারাদেশে লাইসেন্সবিহীন হাসপাতাল-ক্লিনিক বন্ধের নির্দেশ – স্বাস্থ্যমন্ত্রী’র

আরও সংবাদ পড়ুন।

জাহাঙ্গীর আলম স্বাস্থ্যসেবা বিভাগের নতুন সচিব

আরও সংবাদ পড়ুন।

চিকিৎসা বিজ্ঞান গবেষণায় বিশেষ প্রণোদনা প্যাকেজ দেবে সরকার – প্রধানমন্ত্রী

আরও সংবাদ পড়ুন।

দরিদ্রদের জন্য চিকিৎসাসেবা আরো সহজ করার উপর জোর দিয়েছেন – রাষ্ট্রপতি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top