জাহাঙ্গীর আলম স্বাস্থ্যসেবা বিভাগের নতুন সচিব

Picsart_23-10-06_00-32-16-223.jpg

জাহাঙ্গীর আলম স্বাস্থ্যসেবা বিভাগের নতুন সচিব

বিশেষ প্রতিবেদকঃ চৌকস ও দক্ষ জনপ্রশাসন কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের নতুন সচিব নিয়োগ পেয়েছেন। বর্তমানে তিনি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

আজ বৃহস্পতিবার (৫ অক্টোবর ২০২৩) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।  

জনপ্রশাসন কর্মকর্তা জাহাঙ্গীর আলম ২০১২ সালের জুলাই থেকে ২০১৬ সালের নভেম্বর পর্যন্ত প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ হিসেবে দায়িত্ব পালন করেন।

যুগ্মসচিব হিসেবে পদোন্নতি প্রাপ্তির পর তিনি জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি পেয়ে একই মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। 

২০২১ সালের গত ২৫ মার্চ অতিরিক্ত সচিব হিসেবে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগে যোগদান করেন।

অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালনকালে তিনি সুন্দরবন গ্যাসফিল্ডস কোম্পানি ও সিলেট গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেড (এসজিসিএল) এর চেয়ারম্যান ও বিভিন্ন কোম্পানির পরিচালক পদে দায়িত্ব পালন করেন। তিনি ২০২২ সালের ১৮ সচিব পদে পদোন্নতিপ্রাপ্ত হয়ে ১৯ মে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে যোগদান করেন। 

মো. জাহাঙ্গীর আলম ১৭ অক্টোবর ১৯৬৬ রংপুর জেলার পীরগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহ হতে বি. এসসি কৃষি (অনার্স) এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, গাজীপুর হতে কৃষি বনায়ন ও পরিবেশ বিষয়ে এম. এস ডিগ্রি লাভ করেন। তিনি বিসিএস একাদশ ব্যাচের প্রশাসন ক্যাডারের সদস্য হিসেবে ০১ এপ্রিল ১৯৯৩ সরকারি চাকরিতে যোগদান করেন।

অন্যদিকে, অবসরের আগমুহূর্তে গ্রেড-১ পদে পদোন্নতি পেয়েছেন সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক (অতিরিক্ত সচিব) শফিকুর রেজা বিশ্বাস। পদোন্নতির পর তাকে অবসরের সুবিধার্থে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (গ্রেড-১) করা হয়েছে। 

এছাড়া স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব মু. আনোয়ার হোসেন হাওলাদারকে অবসরে যাওয়ার সুবিধার্থে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

আরও সংবাদ পড়ুন।

১৪০ চিকিৎসক পদোন্নতি পেলেন

আরও সংবাদ পড়ুন।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়োগ জালিয়াতি – নিয়োগ কমিটির সভাপতি ও সাবেক পরিচালকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

আরও সংবাদ পড়ুন।

মেডিক্যালের প্রশ্ন ফাঁসে জড়িত আরো পাঁচ ডাক্তার গ্রেপ্তার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top