তৃতীয় মেয়াদে অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন মেজবাহ উদ্দিন

Picsart_24-02-24_15-05-26-803.jpg

দ্বীপজেলা ভোলার কৃতি সন্তান,বাংলাদেশ সরকারের সাবেক সচিব মেজবাহ উদ্দিন তৃতীয় মেয়াদে অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সাগর চৌধুরীঃ সরকারি কর্মকর্তাদের সংগঠন অফিসার্স ক্লাবের নির্বাহী কমিটির ২০২৪-২৫ মেয়াদের নির্বাচনে সাধারণ সম্পাদক পদে টানা তৃতীয় মেয়াদে বিজয়ী হয়েছেন, ভোলা জেলার কৃতি সন্তান যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাবেক সচিব মেজবাহ উদ্দিন।

ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন- এম খালিদ মাহমুদ (১ম), খোন্দকার মোস্তান হোসেন (২য়) এবং অধ্যাপক ড. ফেরদৌসি খান (৩য়)।

কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন মুস্তাকীম বিল্লাহ ফারুকী আর যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন- তানিয়া খান (১ম), অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু (২য়) ও মো. আখতারুজ্জামান।

নির্বাচিত সদস্যরা হলেন- মো. জসিম উদ্দিন, জসিম উদ্দীন হায়দার, ডা. সৈয়দ ফিরোজ আলমগীর, মোহাম্মদ নাছির উদ্দিন, মো. আলমগীর হোসেন, ড. মো. জাকেরুল আবেদীন (আপেল), মো. দেলওয়ার হোসেন, ডা. রত্না পাল, আছমা সুলতানা (বন্যা), স্থপতি মীর মনজুরুর রহমান,. আব্দুল মান্নান ইলিয়াস, এম এ মজিদ, এ. এস.এম মামুনুর রহমান খলিলী, ড. নশিদ রিজওয়ানা মনির।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত এ নির্বাচনের ভোটগ্রহণ চলে।

নির্বাচনে পাঁচটি পদের বিপরীতে ৬০ জন প্রার্থী লড়েছেন। তাদের মধ্যে ২২ জন নির্বাচিত হন।

আজ শনিবার (২৪ ফেব্রুয়ারি ২০২৪) সকালে এ ফলাফল ঘোষণা করা হয়। সাধারণ সম্পাদক পদে মেজবাহ উদ্দিনের প্রতিদ্বন্দ্বি ছিলেন স্বাস্থ্য সচিব মো. জাহাঙ্গীর আলম।

গঠনতন্ত্র অনুযায়ী, মন্ত্রিপরিষদ সচিব পদাধিকার বলে অফিসার্স ক্লাবের চেয়ারম্যান। তাই এ পদে নির্বাচন হয় না। বর্তমানে চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

মেজবাহ উদ্দিন ভোলা জেলার দৌলতখানে জন্মগ্রহণ করেন। পরবর্তীতে মেঘনা নদী ভাঙনের শিকার হলে তার পরিবার চরফ্যাশন উপজেলায় গিয়ে বসবাস করেন। তিনি মির্জাকালু হাইস্কুল এবং ভোলা সরকারী কলেজ ও ঢাকা-ময়মনসিংহে লেখাপড়া করেন। চাকরি করা কালীন সময়ে দেশসেরা জেলা প্রশাসক পুরস্কার লাভ করেন তিনি। ব্যাক্তি জীবনে বিবাহিত ও সন্তানের জনক।

আরও সংবাদ পড়ুন।

চুক্তি থেকে কবে মুক্তি মিলবে পাঞ্জেরী? ক্ষোভ, দুঃখ ও কষ্টে চাপা পড়েছে জনপ্রশাসন!

আরও সংবাদ পড়ুন।

শেখ হাসিনা ৫ম মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন – গঠন করলেন ৩৭ সদস্যের মন্ত্রিসভা

আরও সংবাদ পড়ুন।

শপথ নিলেন দ্বাদশ জাতীয় সংসদে নব-নির্বাচিত সংসদ সদস্যরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top