বন্দির হাতকে কর্মীর হাতে রূপান্তরিত করতে হবে – চাঁদপুর জেলা ও দায়রা জজ মহসিনুল হক

Picsart_24-01-31_16-38-46-946.jpg

জেলা প্রতিনিধিঃ চাঁদপুরের বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ  মোঃ মহসিনুল হক বলেছেন, প্রশিক্ষণের মাধ্যমে কারাবন্দিদের সমাজে একজন কর্মী হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। বন্দিদশা শেষে প্রশিক্ষণকে কাজে লাগিয়ে তারা টাকা রোজগারের সুযোগ পাবেন এবং এর মাধ্যমে অপরাধ প্রবণতা কাটিয়ে পরিবারের রোজগারের উৎস হয়ে উঠতে পারবেন এবং তারা আত্মবিশ্বাসী হয়ে পরিবার ও দেশের জন্য কাজ করতে পারবে।

তিনি ৩০ জানুয়ারি মঙ্গলবার সকালে চাঁদপুর জেলা কারাগারে বন্দিদের প্রশিক্ষণমূলক কার্যক্রম পরিদর্শন করে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, কারাগারকে সংশোধনাগার করতে এসব পদক্ষেপ নেওয়া হয়েছে, যাতে মাদক ব্যবসায়, ছিনতাই, চুরিসহ নানা অপরাধ করে আসা আসামিরা বের হয়ে সৎ কর্ম করে জীবন যাপন করতে পারেন।

মোঃ মহসিনুল হক বলেন, এখন দিন বদলেছে। সরকার অপরাধীদের শুধু শাস্তি দেওয়ার জন্য কারাগার করেনি, তারা যাতে সমাজের বোঝা না হয়ে দাঁড়ায়, সেজন্য তাদের সংশোধন করে বন্দির হাতকে কর্মীর হাতে বাস্তবায়ন করার মহাপরিকল্পনা বাস্তবায়িত হচ্ছে।

চাঁদপুরের বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ  বন্দিদের বিভিন্ন প্রশিক্ষণমূলক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন, এবং কারা কর্মকর্তাদের বিভিন্ন দিক নিদের্শনা দেন। কারা বন্দিরা তাদের হাতে তৈরি করা বিভিন্ন হস্তশিল্প তাঁকে হস্তান্তর করলে তিনি বন্দিদের পাঁচ হাজার টাকা প্রণোদনা প্রধান করেন।

এসময় চাঁদপুর জেলা কারাগারের জেল সুপার মোহাম্মদ ফোরকান ওয়াহিদ, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকারিয়া হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) রাশেদুল হক চৌধুরী, জেলার মুহাম্মদ মুনীর হোসাইন, ডেপুটি জেলার আবু ইউসুফ উপস্থিত ছিলেন।

আরও সংবাদ পড়ুন।

বিচারপতি রাধাবিনোদ পাল : জন্মদিনের শ্রদ্ধাঞ্জলি – মহসিনুল হক

আরও সংবাদ পড়ুন।

লিগ্যাল এইড বিনামূল্যে সেবা দেয় – জেলা ও দায়রা জজ মহসিনুল হক

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিনে লিগ্যাল এইড কমিটি মতবিনিময় সভা অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top