বোরহানউদ্দিনে অবৈধভাবে বেড়ীবাঁধের ভেতর থেকে কৃষি জমির মাটি কাটছে; নিরুপায় জনগণ

Picsart_23-12-17_17-39-20-301-scaled.jpg

বোরহানউদ্দিনে অবৈধভাবে বেড়ীবাঁধের ভেতর থেকে কৃষি জমির মাটি কেটে নিচ্ছে ইট ভাটার মালিক। মাটি পরিবহনে চলছে অবৈধ গাড়ির ব্যাবহার। ভোলা জেলার জেলা প্রশাসন, বোরহানউদ্দিন উপজেলা প্রশাসন, ভোলা জেলা পরিবেশ অধিদপ্তর সহ সরকারের যে সকল প্রতিষ্ঠান আইনগত পদক্ষেপ গ্রহন করছে না। নিরুপায় স্থানীয় জনগণ। একাধিকবার অভিযোগ করেও প্রতিকার পায় নি।

সাগর চৌধুরীঃ মেঘনা নদীর বেড়ীবাঁধের ভেতর থেকে অবৈধভাবে মাটি কেটে নিচ্ছেন ইটভাটার ইট তৈরী করার জন্য। সরকারের আইনে যা দন্ডনীয় অপরাধ।

অবৈধভাবে কৃষি জমি থেকে মাটি কেটে নিয়ে যাচ্ছেন, এইচ এইচ বিক্স এর মালিক বিশারামপুর হাইস্কুলের প্রধান শিক্ষক সরোবর।


বেড়িবাঁধ সংলগ্ন কুয়েত মসজিদের পাশের কৃষি জমি থেকে মাটি কেটে নিচ্ছেন। সরকারি আইনে ইটভাটার জন্য কৃষি জমি থেকে মাটি কাটা দন্ডনীয় অপরাধ।

বোরহানউদ্দিন উপজেলার টবগী ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের বেড়িবাঁধ সংলগ্ন কুয়েত মসজিদের পাশের কৃষি জমি থেকে মাটি কেটে নিচ্ছেন। সরকারি আইনে ইটভাটার জন্য কৃষি জমি থেকে মাটি কাটা দন্ডনীয় অপরাধ। জেল ও জরিমানার উভয় দন্ডে দন্ডিত হবেন।

স্থানীয়দের অভিযোগ, দিনের পর দিন অবৈধভাবে সরকারের আইন অমান্য করে কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি কেটে নিচ্ছেন ইটভাটার মালিক বিশারামপুর হাইস্কুলের প্রধান শিক্ষক সরোয়র।

এছাড়াও এই মাটি পরিবহনে যে পরিবহন ব্যবহার করা হয়। সেগুলো অবৈধ। গাড়ি রাস্তায় চলছে কিন্তু অবৈধ গাড়িগুলোর নাম্বার প্লেট নেই। সামনে পেছনে কোথাও নাম্বার লেখা নেই। গাড়ির ব্লুবুক নেই। ড্রাইভারদের ড্রাইভিং লাইসেন্স নেই। এত অনিয়ম করেও তারা কিভাবে রাস্তায় চলছে এবং কিভাবে সরকারের আইন অমান্য করে কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি কেটে নিচ্ছে। রাস্তা ভেঙ্গেচুরে চলাচল অযোগ্য হয়েছে।

ভিডিও চিত্র দেখুন।

বোরহানউদ্দিনে অবৈধভাবে বেড়ীবাঁধের ভেতর থেকে কৃষি জমির মাটি কেটে নিচ্ছে ইট ভাটার মালিক। স্থানীয়রা এই বিষয়ে অভিযোগ করে, ভোলা জেলার জেলা প্রশাসন, বোরহানউদ্দিন উপজেলা প্রশাসন, ভোলা জেলা পরিবেশ অধিদপ্তর সহ সরকারের এই সকল প্রতিষ্ঠান, আইনগত পদক্ষেপ গ্রহন করছে না। নিরুপায় স্থানীয় জনগণ। একাধিকবার অভিযোগ করেও প্রতিকার পায় নি।

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিনে কালীগঙ্গা নদী পাড়ের মাটি কাটায় এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিনে অবৈধ বালুর ড্রেজার মেশিন চালনা করার অপরাধে পনের হাজার টাকা জরিমানা

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিনে ৩টি ইটভাটায় বিভিন্ন অপরাধে জরিমানা করেন – নির্বাহী ম্যাজিস্ট্রেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top