ভোলায় “এ” প্লাস ক্যাম্পেইন – সকাল ৮থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে

Picsart_23-12-12_08-48-37-227.jpg

দ্বীপজেলা ভোলায় ০৬ মাস থেকে ১১ মাস বয়সী ৩২৯৯৭ জন শিশুকে ১০০০০০ (একলক্ষ) আইইউ ০১টি নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ২৪৩২৮০জন শিশুকে ২০০০০০ (দুইলক্ষ) আইইউ লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

সাগর চৌধুরীঃ ভিটামিন “এ” প্লাস পুষ্টি সেক্টরের একটি গুরুত্বপূর্ন কর্মসূচী। শিশুদের অপুষ্টি নিরাময় অন্ধত্ব প্রতিরোধ, শিশুর স্বাভাবিক শারীরিক ও মানসিক বিকাশ এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য ভিটামিন “ এ’ একটি অত্যাবশ্যকীয় অনুপুষ্টি। তাই ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন একটি গুরুত্বপূর্ন জাতীয় কর্মসূচী।

আজ (১২ ডিসেম্বর২০২৩) “এ” প্লাস ক্যাম্পেইন সারাদেশের ন্যায় ভোলা জেলায়ও অনুষ্ঠিত হবে। শিশুদের ০৬ মাস থেকে ১১ মাস বয়সী ৩২৯৯৭ জন শিশুকে ১০০০০০ (একলক্ষ) আইইউ ০১টি নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ২৪৩২৮০জন শিশুকে ২০০০০০ (দুইলক্ষ) আইইউ লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

ভোলা জেলায় ১০টি স্থায়ী কেন্দ্র এবং ১৬৮৮০টি অস্থায়ী কেন্দ্র (পৌরসভা সহ) মোট ১৬৯০টি কেন্দ্রে সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

প্রতিটি কেন্দ্রে ০২ (দুই) জন স্বেচ্ছাসেবক/ স্বাস্থ্য কর্মী/ পরিকল্পনা কর্মী/ সিএইসসিপি কর্মীর মাধ্যমে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন পরিচালিত হবে। সকলের সহযোগীতায় এ কর্মসূচী সাফল্যের সাথে সম্পন্ন হবে।

ভোলা জেলার সিভিল সার্জন কে এম শফিকুজ্জামান বলেন, ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন একটি গুরুত্বপূর্ন জাতীয় কর্মসূচী। জাতীয় কর্মসূচী পালনে আমাদের সব ধরনের প্রস্তুতি আছে। সকলের সহযোগীতা নিয়ে, আশা করি গতবারের ন্যায় এবারও সফল হব।

সারাদেশে ‘সরকার দেশের ২ কোটি ২০ লাখ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্য নির্ধারণ করেছে। এর মধ্যে ৬-১১ মাস বয়সী ২৫ লাখ এবং ১২-৫৯ মাস বয়সী ১ কোটি ৯৫ লাখ। মোট ২ কোটি ২০ লাখ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।’

আরও সংবাদ পড়ুন।

চরফ্যাশনে ডাক্তার, নার্স ও সেবকদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগে – দুদকের অভিযান

আরও সংবাদ পড়ুন।

বোরহানউদ্দিনে মিথ্যা তথ্য ও অবৈধ ডাক্তার পরিচয় দানের অভিযোগে এগারো হাজার টাকা জরিমানা

আরও সংবাদ পড়ুন।

মেডিক্যালের প্রশ্ন ফাঁসে জড়িত আরো পাঁচ ডাক্তার গ্রেপ্তার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top